ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির বিদায়ে প্রায় ১০ লাখ ফলোয়ার কমলো পিএসজির

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, জুন ৫, ২০২৩
মেসির বিদায়ে প্রায় ১০ লাখ ফলোয়ার কমলো পিএসজির

বর্তমান ফুটবলবিশ্বের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি। প্রায় এক যুগেরও বেশি সময় ধরে এই অবস্থান ধরে রেখেছেন তিনি।

২০২২ বিশ্বকাপ জেতার পর খ্যাতির সর্বোচ্চ চূড়ায়ও উঠেছেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।  

মেসির মতো মহাতারকাকে দলে ভেড়ানোর পর সমর্থকসংখ্যাও অনেক বেড়ে গিয়েছিল পিএসজির। কিন্তু দুই মৌসুম পর পুরো উল্টো চিত্র দেখলো ফরাসি জায়ান্টরা। চুক্তির মেয়াদ পূর্ণ হতেই প্যারিস ছেড়েছেন মেসি। আর তার সঙ্গে সঙ্গে সামাজিক যোগাযোগের মাধ্যমে বহু অনুসারী ছেড়ে যাচ্ছেন প্যারিসের ক্লাবটিকে। এই সংখ্যাটা ১০ লাখের কাছাকাছি।

গত শনিবার রাতে পার্ক দ্য প্রিন্সেসে নিজের বিদায়ী ম্যাচ খেলেছেন মেসি। শেষটা অবশ্য মধুর হয়নি তার। ক্লেরমঁর বিপক্ষে ৩-২ গোলে হেরে মৌসুম শেষ করেছে পিএসজি। শেষ ম্যাচেও সমর্থকদের দুয়োধ্বনিও শুনতে হয়েছে মেসিকে। কিন্তু মেসির ভক্তসংখ্যা তো শুধু পিএসজিতে সীমাবদ্ধ নয়। সামাজিক যোগাযোগের মাধ্যমে লাখো সমর্থক পিএসজির প্রোফাইল আনফলো করতে শুরু করেছেন।

দুই বছর আগে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমিয়েছিলেন মেসি। তিনি যোগ দেওয়ার পর পিএসজির সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ফলোয়ারের সংখ্যা বাড়তে থাকে হু হু করে। প্রায় ৬৯.৭ মিলিয়নের বেশি ফলোয়ার ছিল শুধু ইনস্টাগ্রামেই। কিন্তু এখন সেই সংখ্যা নেমে এসেছে সাড়ে ৬৮.৭ মিলিয়নের ঘরে। এছাড়া ফেসবুক ও টুইটারেও ফলোয়ার কমেছে পিএসজির। তাছাড়া মেসির জার্সি বিক্রি করে যে বিপুল অঙ্কের অর্থ আয় করতো পিএসজি, সেই পথও এখন বন্ধ হয়ে গেল।  

পিএসজি ছাড়ার পর মেসির পরবর্তী সম্ভব্য গন্তব্য সৌদি আরবের আল-হিলাল। সৌদি প্রো লিগের ক্লাবটি নাকি প্রায় ৫০০ মিলিয়ন ডলারের প্রস্তাব দিয়েছে। যদিও আলোচনায় আছে তার বার্সায় ফেরার সম্ভাবনাও। এমনকি আসরে নেমেছে মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামি এবং প্রিমিয়ার লিগের কয়েকটি ক্লাবও।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, জুন ০৫, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।