ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

দুই বছরের চুক্তিতে আল ইত্তিহাদে বেনজেমা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, জুন ৫, ২০২৩
দুই বছরের চুক্তিতে আল ইত্তিহাদে বেনজেমা!

চুক্তি শেষ হওয়ার এক বছর বাকি থাকতেও রিয়াল মাদ্রিদ ছেড়েছেন করিম বেনজেমা। আগামী মৌসুম থেকে সৌদি আরবের লিগে দেখা যেতে পারে এই তারকা ফরোয়ার্ডকে।

এমন গুঞ্জন ভাসছে বেশি। এবার দলবদলের বিশ্বাসযোগ্য সাংবাদিক ফাব্রিজিও রোমানো বলছেন, সৌদি আরবের ক্লাব আল ইত্তিহাদের সঙ্গে দুই বছরের চুক্তি সম্পন্ন করেছেন বেনজেমা। এখন কেবল আনুষ্ঠানিক ঘোষণা বাকি।

আগামীকাল এক সংবাদ সম্মেলনের মাধ্যমে রিয়াল মাদ্রিদ ভক্তদের বিদায় জানাবেন বেনজেমা। এরপরই উড়াল দেবেন সৌদি আরবে। আল ইত্তিহাদের কাছ থেকে বছরে ২০ কোটি ইউরো পারিশ্রমিক পাবেন তিনি। চাইলে মেয়াদ শেষে আরও এক মৌসুম বাড়াতেও পারবেন ৩৫ বছর বয়সী এই ফরোয়ার্ড।  

বলা যায় অনেকটা ফর্মের চূড়ায় থেকেই রিয়াল ছাড়ছেন বেনজেমা। ১৪ বছরের ক্যারিয়ারের জিতেছেন ২৫ শিরোপা। ৩৫৪ গোল করে হয়েছেন ক্লাব ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা। নিজের শেষ ম্যাচেও গোল করে দলের হার এড়িয়েছেন তিনি।

২০২২ সালের শেষ দিকে ক্রিস্টিয়ানো রোনালদোকে ২০০ মিলিয়ন ইউরোর চুক্তিতে দলে ভেড়ায় আল-নাসর। এরপর থেকেই আলোচনায় সৌদি ফুটবল। রোনালদো ভক্তরা নিয়মিতই খোঁজ রাখেন প্রো লিগের। সদ্য শেষ হওয়া মৌসুমে চ্যাম্পিয়ন হয়েছে আল ইত্তিহাদ। ১৪ বছর পর শিরোপার স্বাদ পায় তারা। সবকিছু ঠিক থাকলে চ্যাম্পিয়ন দলের হয়েই আগামী মৌসুমে মাঠ মাতাবেন বেনজেমা।

এদিকে সৌদি লিগে লিওনেল মেসির খেলার সম্ভাবনাও প্রবল। পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েছেন আগেই। আর কদিনের ভেতর ঠিক করবেন পরবর্তী গন্তব্য। তাকে নিতে প্রায় ৫০ কোটি ইউরোর প্রস্তাব দিয়েছে আল হিলাল। কেবল মেসির সবুজ সংকেতের অপেক্ষায় রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, জুন ০৫, ২০২৩
এএইচএস   
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।