ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

নাটকীয় জয়ে সিটির তিনে তিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
নাটকীয় জয়ে সিটির তিনে তিন

প্রথমার্ধে মাঠে রাজত্ব করেও পায়নি গোলের দেখা। উল্টো পেনাল্টি মিস করে বসেন আরলিং হালান্ড।

শুধু তা-ই নয়, বেশ কিছু সহজ সুযোগও কাজে লাগাতে পারেননি তিনি। দ্বিতীয়ার্ধে অবশ্য হালান্ড গোল পেলেন, কিন্তু সেটা যথেষ্ট ছিল না ম্যানচেস্টার সিটির জন্য। তবে শেষের নাটকীয়তার পর শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা।

পিঠে অস্ত্রোপচার করার কারণে এই ম্যাচে সিটির ডাগআউটে ছিলেন না কোচ পেপ গার্দিওলা। ব্র্যামাল লেনে ম্যাচের ১২ মিনিটে গোলের সুযোগ হারান হালান্ড। ২০ মিনিটে অবশ্য নাথান আকের হেডে জালের দেখা পায় সফরকারীরা। কিন্তু রদ্রি অফসাইডে থাকায় বাতিল হয় সেই গোল।  

৩৫ মিনিটে হুলিয়ান আলভারেসের শট বক্সের ভেতরে থাকা শেফিল্ড ফুটবলার এগানের হাতে লাগলে পেনাল্টি পায় সিটি। কিন্তু স্পটকিক থেকে গোলের সহজ সুযোগ মিস করে বসেন হালান্ড। হতাশার প্রথমার্ধের পর হালান্ডের হাত ধরেই এগিয়ে যায় সিটি। ৬৩ মিনিটে জ্যাক গ্রিলিশের ক্রস থেকে দুর্দান্ত হেডে ডেডলক ভাঙেন এই ফরোয়ার্ড।  

পিছিয়ে পড়া শেফিল্ড তেতে ওঠে খেলার শেষদিকে গিয়ে। সিটির দুর্গে একের পর এক আক্রমণ করে তারা। যার ফল মেলে ৮৫ মিনিটে গিয়ে। কোণাকুণি শটে সিটি গোলরক্ষক এদেরসনকে পরাস্ত করে সমতা ফেরান জেডেন বোগেল।

তবে এমন ধাক্কা খেয়ে হাল ছাড়েনি সিটি। তিন মিনিট পরই আবার এগিয়ে যায় চ্যাম্পিয়নরা। ডান প্রান্ত থেকে কাইল ওয়াকারের ক্রসে পা লাগালেও নিয়ন্ত্রণ ছিল না ফিল ফোডেনের। সেই বল চলে যায় রদ্রির কাছে। বক্সের ভেতর থেকে উঁচু কর্নার দিয়ে দারুণভাবে জালের ঠিকানা খুঁজে নেন এই স্প্যানিশ মিডফিল্ডার। তাতে ভর করে প্রিমিয়ার লিগে প্রথম তিন ম্যাচেই জয় তুলে নেয় সিটি।


বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।