ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

সোল দে মায়োতে অভিষেকেই গোল করলেন জামাল

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
সোল দে মায়োতে অভিষেকেই গোল করলেন জামাল

নানা নাটকীয়তার পরে আজ আর্জেন্টিনার তৃতীয় বিভাগের ক্লাব সোল দে মায়োর হয়ে অভিষেক হয়েছে বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়ার। অভিষেক ম্যাচে পেনাল্টি থেকে গোল করেছেন তিনি।

জার্মিনালের বিপক্ষে ম্যাচে ২-১ গোলে জয় পেয়েছে সোল দে মায়ো।

বাংলাদেশ অধিনায়ককে বরণের সকল প্রস্তুতিই নিয়েছে সোল দে মায়ো। ‘ ওয়েলকাম জামাল’ ব্যানারে স্বাগত জানানো হয়েছে তাকে। জামালও প্রতিদান দিলেন গোল করে। পেনাল্টিতে থেকে গোল করে দলের জয়ে অবদান রেখেছেন বাংলাদেশের এই মিডফিল্ডার। আজ লাল-সবুজ জার্সি পরে মাঠে নেমেছিল সোল দে মায়ো। বাংলাদেশের প্রতি ভালোবাসার প্রদর্শনের জন্যই এমনটা করেছিলেন তারা।  

আজ গ্যালারিতে বাংলাদেশের দর্শকদের প্রবেশ ছিল ফ্রি। আর্জেন্টিনায় অবস্থানরত অনেক প্রবাসী বাঙালিই গিয়েছিলেন দেশের অধিনায়কের খেলা দেখতে। তাদের হতাশ করেননি জামাল।  

ম্যাচের ৩০ মিনিটে ডিবক্সে বল পান সোল দে মায়োর ফার্নান্দো ভালদেবেনিতো। দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে বল জালে জড়ান তিনি। এক গোলের লিড নিয়েই বিরতীতে যান জামালরা। ৮১ মিনিটে বাংলাদেশে থাকা ফুটবল ভক্তদের আনন্দের উপলক্ষ্য এনে দেন জামাল ভূঁইয়া। ডিবক্সে ফাউলের সূত্র ধরে পেনাল্টি পায় সোল দে মায়ো। স্পটকিক থেকে দলকে এগিয়ে দেন জামাল।

ম্যাচের ৮৭ মিনিটে জার্মিনালের গ্যাব্রিয়েল অব্রেডর গোল করলেও জয় নিয়েই মাঠ ছাড়ে সোল দে মায়ো।

বাংলাদেশ সময়:
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।