ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

এবার ইন্টার মায়ামিতে মেসির ছেলে থিয়াগো!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
এবার ইন্টার মায়ামিতে মেসির ছেলে থিয়াগো! সংগৃহীত ছবি

পিতা লিওনেল মেসির পদাঙ্ক অনুসরণ করে ইন্টার মায়ামিতে নাম লেখাচ্ছে বড় ছেলে থিয়াগো মেসিও। ১০ বছর বয়সী এই খুদে ফুটবলার যোগ দিচ্ছে ক্লাবটির একাডেমিতে।

 

থিয়াগোর নাম এতদিন কোনো ক্লাবের সঙ্গে যুক্ত ছিল না। ফলে তার হাতে অনেক ক্লাবেই যাওয়ার সুযোগ ছিল। কিন্তু মেসি ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর থিয়াগোও পিতার কাছাকাছি থাকার সুযোগ লুফে নিয়েছে। বর্তমানে বাবা-মা ও দুই ভাই (মাতিও এবং সিরো)-এর সঙ্গে ফ্লোরিডাতেই থাকে থিয়াগো। ইন্টার মায়ামির প্রতিটি ম্যাচে তাদের সরব উপস্থিতি এরইমধ্যে ফুটবলপ্রেমীদের মধ্যে চর্চিত বিষয়।

থিয়াগোর মায়ামি-যোগের পেছনে অবশ্য মেসিই মূল কারণ। পিএসজি ছেড়ে এবারের গ্রীষ্মেই ইন্টার মায়ামিতে নাম লিখিয়েছেন সাতবারের ব্যালন ডি'অর জয়ী। এরইমধ্যে যুক্তরাষ্ট্রে মেসি-ঝড় বইতে শুরু করেছে। যোগ দিয়ে ইন্টার মায়ামিকে লিগস কাপের শিরোপা জিতিয়েছেন তিনি। এরপর গোলের দেখা পেয়েছেন মেজর লিগ সকার (এমএলএস) অভিষেকেও।  

মেসি যোগ দেওয়ার পর এখন পর্যন্ত টানা ৯ ম্যাচে জয় পেয়েছে ফ্লোরিডার ক্লাবটি। তার কারণে যুক্তরাষ্ট্রের ঘরোয়া ফুটবলের চিত্রটাই বদলে গেছে। সবচেয়ে বেশি সুফল পাচ্ছে খোদ ইন্টার মায়ামিই। আর্থিকভাবে বড় অঙ্কের লাভের ব্যাপার তো আছেই, সেই সঙ্গে যোগ হয়েছে মেসির তুমুল জনপ্রিয়তা। জার্সি বিক্রি থেকে শুরু করে ম্যাচের টিকিট বিক্রিতেও বিপ্লবের হাওয়া বইছে।

মেসির ইন্টার মায়ামিতে যাওয়ার পেছনে বড় কারণ ছিল পরিবার। তার স্ত্রী-সন্তানরা প্যারিসে থাকতে স্বাচ্ছন্দ্যবোধ না করায় এবং প্যারিসিয়ানদের সঙ্গে সম্পর্কের অবনতি হওয়ায় অনেকটা বাধ্য হয়েই ইউরোপের ফুটবল ছেড়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান আর্জেন্টাইন অধিনায়ক। তাকে পেয়ে যে ইন্টার মায়ামি বর্তে গেছে তা তো এখন দিবালোকের মতো পরিষ্কার।  

তাই এবার 'মেসি জুনিয়র'-কেও রেখে দিতে চায় ইন্টার মায়ামি। ক্লাবের অন্যতম মালিক ডেভিড ব্যাকহামের ছেলে রোমিও (যে এখন ব্রেন্টফোর্ডে) ও ফিল নেভিলের ছেলে হার্ভে এরইমধ্যে ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে। ভবিষ্যতে থিয়াগোকেও হয়তো তাদের সঙ্গে একই জার্সিতে খেলতে দেখা যাবে।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।