ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

‘ম্যাচ-ডে’ পরিবর্তন করতে কিংসকে মোহনবাগানের অনুরোধ 

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৩
‘ম্যাচ-ডে’ পরিবর্তন করতে কিংসকে মোহনবাগানের অনুরোধ 

এএফসি কাপের গ্রুপ পর্বের ম্যাচ ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে। হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে এবার গ্রুপ পর্বে প্রতি দল ছয়টি করে ম্যাচ খেলবে।

ভারতের ঐতিহ্যবাহী ক্লাব মোহনবাগান বসুন্ধরা কিংসকে হোম-অ্যাওয়ে ম্যাচ অদল-বদলের প্রস্তাব দিয়েছে।

এএফসি’র সূচি অনুযায়ী ২৪ অক্টোবর বসুন্ধরা কিংসকে আতিথ্য দেওয়ার কথা মোহনবাগানের। ঐ সময় কলকাতায় দূর্গাপূজা অনুষ্ঠিত হবে। কলকাতার বড় ধর্মীয় উৎসবের দিন ম্যাচ আয়োজনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা কষ্টসাধ্য। তাই মোহনবাগান ২৪ অক্টোবর হোম ম্যাচের পরিবর্তে অ্যাওয়ে ম্যাচ খেলতে চায় কিংস অ্যারেনায়।  

এএফসি’র সূচি অনুযায়ী দুই দলের ফিরতি লেগ ৭ নভেম্বর। এর ভেন্যু ছিল কিংস অ্যারেনা। মোহনবাগানের অনুরোধ ৭ নভেম্বর তারা হোম ম্যাচ আয়োজন করতে চায়। বাংলাদেশ প্রিমিয়ার লিগের ক্লাব বসুন্ধরা কিংস মোহনবাগানের অনুরোধের প্রেক্ষিতে এখনও কোনো সিদ্ধান্ত জানায়নি। কিংসের প্রেসিডেন্ট ইমরুল হাসান বলেন, ‘এএফসির চিঠি আমরা পেয়েছি। দ্রুত সময়ের মধ্যে সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে। ’

এশিয়ার ক্লাব ফুটবলের দ্বিতীয় স্তর এএফসি কাপ। দক্ষিণ এশিয়ার ক্লাবগুলো ডি গ্রুপ পড়েছে। এই গ্রুপ বসুন্ধরা কিংসের অন্য প্রতিপক্ষগুলো হচ্ছে মালদ্বীপের মাজিয়া স্পোর্টস এন্ড রিক্রিয়েশন, ভারতের মোহনবাগান এবং উড়িষা এফসি। হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে ১১ ডিসেম্বর ৬ ম্যাচ শেষে গ্রুপের শীর্ষ দল পরবর্তী রাউন্ডে উত্তীর্ণ হবে।  

করোনার জন্য গত মৌসুমে হোম অ্যান্ড অ্যাওয়ের পরিবর্তে একটি কেন্দ্রীয় ভেন্যুতে প্রতিটি গ্রুপের খেলা হয়েছিল। বসুন্ধরা কিংসের গ্রুপ থেকে ভারতের মোহনবাগান পরবর্তী রাউন্ডে উত্তীর্ণ হয়েছিল।  

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।