ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

বিশ্বকাপজয়ী কোচকে বরখাস্ত করলো স্পেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৩
বিশ্বকাপজয়ী কোচকে বরখাস্ত করলো স্পেন

সাবেক সভাপতি লুইস রুবিয়ালেসের চুমু-কাণ্ডে টালমাটাল রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন। এবার বিশ্বকাপজয়ী কোচ হোর্হে ভিলদাকে বরখাস্ত করলো তারা।

ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে এই সিদ্ধান্ত নিয়েছেন পেদ্রো রোচা  এমনটাই জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

রুবিয়ালেসের নিষেধাজ্ঞার পর নতুন বোর্ড গঠন করা হয় স্পেন ফুটবল ফেডারেশনে। গত ২০ আগস্ট ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হয় স্পেন নারী দল। তবে সেদিনই ঘটে বসে বিতর্কিত ঘটনা। দলের ফুটবলার হেনিফার এরমোসোর ঠোঁটে চুমু দিয়ে বসেন সভাপতি লুইস রুবিয়ালেস। যার জের ধরে তাকে ৯০ দিনের সাময়িক নিষেধাজ্ঞা দিয়েছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা।  

রুবিয়ালেসের ঘনিষ্ঠ বন্ধু হিসেবেই পরিচিত হোর্হে ভিলদা। ২০১৫ সাল থেকে স্পেন নারী দলের দায়িত্বে তিনি। বিশ্বকাপ জয়ের পর তার সঙ্গে চুক্তি বাড়ানোর আলোচনা চলছিল ফেডারেশনের। কিন্তু চুমু কাণ্ডের জেরে সরে যেতে হলো তাকেও। চুক্তি অনুযায়ী, আগামী বছরের আগস্ট পর্যন্ত ডাগআউটে থাকার কথা ছিল ৪২ বছর বয়সী এই কোচের। কিন্তু সেই চুক্তি বাতিলের সিদ্ধান্ত নেয় স্পেন।

ভিলদা কোচ থাকাকালীন বিতর্ক এবারই প্রথম নয়। গত বছর তার ওপর অভিযোগ এনে জাতীয় দল ছেড়ে যান ১৫ ফুটবলার। তখন ভিলদার কাঁধেই আস্থা রেখেছিল ফেডারেশন। এরপর সেই ১৫ জনের ভেতর কেবল তিনজনই সুযোগ পান বিশ্বকাপ দলে।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২৩
এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।