ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

মেসির ধমক খাওয়া সেই ফুটবলার ফন গালকে বলছেন ‘সৎ মানুষ’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
মেসির ধমক খাওয়া সেই ফুটবলার ফন গালকে বলছেন ‘সৎ মানুষ’

বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে তখন এক রুদ্ধশ্বাস ম্যাচ খেলে এসেছে আর্জেন্টিনা। এরপর এক সাংবাদিককে সাক্ষাৎকার দিচ্ছিলেন লিওনেল মেসি।

হুট করেই তিনি বলে উঠলেন, ‘এই বোকা, যাও এখান থেকে...’। স্প্যানিশে বলা মেসির কথাটাও ছড়িয়ে পড়ে মুহূর্তেই। ধমকটা তিনি দিয়েছিলেন ডাচ ফরোয়ার্ড ওট ওয়েগহর্স্ট।

ডাচদের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে জয় পায় আর্জেন্টিনা। পরে আলবিসেলেস্তেরা জিতেছে বিশ্বকাপও। ৩৬ বছর পর পাওয়া তাদের ওই শিরোপা নিয়ে কয়েকদিন আগে বিতর্কিত মন্তব্য করেছেন বিশ্বকাপের সময় নেদারল্যান্ডসের কোচ থাকা লুই ফন গাল।  

যেখানে মেসিকে বিশ্বকাপ জেতাতে ষড়যন্ত্র করা হয়েছিল বলে দাবি করেন তিনি। যদিও তার ওই কথার সঙ্গে ভিন্ন মত প্রকাশ করেছেন বর্তমানে ডাচদের কোচ রোনাল্ড কোম্যান ও দলটির বড় তারকা ভার্জিল ভ্যান ডাইক। এবার এ নিয়ে কথা বলেছেন মেসির ধমক খাওয়া ওয়েগহর্স্ট।

ইউরো কোয়ালিফায়ারে গ্রিসের বিপক্ষে নেদারল্যান্ডসের ম্যাচের পর তার কাছে সাংবাদিকরা জানতে চান, ফন গালের কথা শুনে তার কেমন মনে হয়েছে? জবাবে এই ডাচ ফুটবলার বলেন, ‘আমার মনে হয়েছে কী চমৎকার, সৎ ও ভালোবাসার মতো মানুষ তিনি। ’

যদিও এরপর কিছুটা দ্বিধাও রেখেছেন ওয়েগহর্স্ট। ফন গালের মন্তব্যের সঙ্গে একমত কি না জানতে চাইলে তিনি বলেন, ‘না, আপনি আমার কাছে জানতে চেয়েছেন আমি কী ভাবছি। তার কথার কোনো যৌক্তিকতা আছে কি না...আমার নিজস্ব মতামত আছে। ’

আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটিতে দুটি গোল করেছিলেন ওয়েগহর্স্ট। নাহুয়েল মলিনা ও মেসির কল্যাণে দুই গোলে এগিয়ে ছিল আলবিসেলেস্তেরা। পরে ৮৩ ও যোগ করার সময়ে শেষ সময়ে গিয়ে গোল করে দলকে সমতায় ফেরান ওয়েগহর্স্ট। অতিরিক্ত সময়ের পর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। শেষ অবধি হেরে টুর্নামেন্টকে বিদায় জানাতে হয় ডাচদের।

বাংলাদেশ সময় : ১৫৩৮ ঘণ্টা, ১০ সেপ্টেম্বর, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।