ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের রোনালদোর হোটেলে আশ্রয় দেওয়ার খবরটি গুজব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৩
ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের রোনালদোর হোটেলে আশ্রয় দেওয়ার খবরটি গুজব

সম্প্রতি মরক্কোয় ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর হোটেল; এমন খবরই ভেসে ওঠে একাধিক সংবাদমাধ্যমে। তবে তা নিছকই গুজব বলে জানিয়েছে হোটেল কর্তৃপক্ষ।

শুক্রবার ৬.৮ মাত্রার ভূমিকম্প আঘাত হানে মরক্কোর অন্যতম বৃহত্তম শহর মারাক্কেশে। সেখানেই অবস্থিত রোনালদোর মালিকানাধীন হোটেল পেস্তানা সিআরসেভেন মারাক্কেশ। শহরটি পর্যটকদের বেশ আকৃষ্ট করে। শুধু তা-ই নয়, ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যবাহী স্থানের তালিকাতে নাম আছে এর। কিন্তু ভূমিকম্পের আঘাতে এখন কেবলই ধ্বংস্তূপে পরিণত হয়েছে তা। বাড়ছে কান্নার মিছিল।

উদ্ধারকাজে সহায়তা করতে যে যার মতো এগিয়ে আসছেন মরক্কোর জাতীয় দলের ফুটবলাররা। আহত ব্যক্তির জন্য রক্ত দিতে দেখা গেছে ডিফেন্ডার আশরাফ হাকিমি। এর মাঝেই গুজব ছড়িয়ে পড়ে আঘাতে ক্ষতিগ্রস্তদের জন্য আশ্রয়ের দুয়ার খুলে দিয়েছে রোনালদোর হোটেল।

তবে এক বিবৃতিতে হোটেলের মুখপাত্র বলেন, 'এটি ভুল তথ্য। এই মুহূর্তে আমাদের কাছে থাকা সব কাস্টমারই স্বাভাবিকভাবে রিজার্ভেশন দিয়ে এসেছেন। '

ভূমিকম্পে এখন পর্যন্ত মারা গেছেন ২ হাজারের বেশি মানুষ। আহত হয়েছেন প্রায় ১৫০০ মানুষ। তাদের প্রতি শোক জানিয়ে লিওনেল মেসি লেখেন, 'মরক্কোর ভূমিকম্পে নিহতদের পরিবারের সকলের প্রতি আমার সমবেদনা এবং ভয়ানক এই বিপর্যয়ে ক্ষতিগ্রস্ত ও আহতদের সুস্থতা কামনা করি। '

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৩
এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।