ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

ডোপিং-বিরোধী আইনে সাময়িক নিষিদ্ধ পগবা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
ডোপিং-বিরোধী আইনে সাময়িক নিষিদ্ধ পগবা

ডোপিং-বিরোধী আইনে সাময়িক নিষিদ্ধ হয়েছেন জুভেন্তাস মিডফিল্ডার পল পগবা। গত সোমবার এমনটাই জানিয়েছে ইতালির জাতীয় অ্যান্টি ডোপিং ট্রাইব্যুনাল।

গত ২০ আগস্ট সিরি আয় উদিনেসের বিপক্ষে ৩-০ গোলে জয় পায় জুভেন্তাস। যদিও সেই ম্যাচে মাঠে নামেননি পগবা। বেঞ্চে বসে থাকেন পুরোটা সময়। সেই ম্যাচের পরই ডোপিং টেস্ট করানো হয় পগবার। টেস্টের রেজাল্টে এই মিডফিল্ডারের শরীরে টেস্টোস্টেরন সনাক্ত করা হয়। টেস্টোস্টেরন এমন একটি হরমোন যা একজন ক্রীড়াবিদের সহনশীলতা বাড়িয়ে দেয়। ডোপিংয়ে দোষী সাব্যস্ত হলে দুই থেকে চার বছর নিষিদ্ধ হতে পারেন পগবা।

ফরাসি এই মিডফিল্ডারের ইস্যু নিয়ে এক বিবৃতিতে জুভেন্তাস জানায়, 'গত ২০ আগস্ট পরীক্ষার ফলাফলের প্রেক্ষিতে জাতীয় ডোপিং বিরোধী ট্রাইব্যুনাল থেকে ১১ সেপ্টেম্বর সতর্কতামূলক নিষেধাজ্ঞার আদেশ পেয়েছেন পল লাবিল পগবা। এই বিষয়ে ক্লাব পরবর্তী পদ্ধতিগত পদক্ষেপগুলো বিবেচনা করার অধিকার সংরক্ষণ করে। '

ডোপিং বিরোধী ট্রাইব্যুনালের দেওয়া রেজাল্টের প্রেক্ষিতে পাল্টা ব্যাখ্যা দেওয়ার জন্য তিনদিন সময় পেয়েছেন পগবা। তাকে এখন বি স্যাম্পল টেস্টের ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে।  

পগবার এজেন্ট রাফায়েল পিমেন্তা এক বিবৃতিতে বলেন, 'আমরা পাল্টা বিশ্লেষণের ফলাফলের জন্য অপেক্ষা করছি এবং এর আগপর্যন্ত কিছুই বলতে পারছি না। একমাত্র নিশ্চিত জিনিস হলো, পল পগবা কখনোই নিয়ম ভাঙতে চাননি। '

গত মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে চার বছরের চুক্তিতে জুভেন্তাসে যোগ দেন পগবা। যদিও ইনজুরির কারণে মৌসুমের অনেকটা সময়ই মাঠের বাইরে ছিলেন এই মিডফিল্ডার। চলতি মৌসুমে এখন পর্যন্ত একটি ম্যাচই খেলেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১১৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
এএইচএস

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।