ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

লা পাজে খেলতে ‘ভয়’ পান মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
লা পাজে খেলতে ‘ভয়’ পান মেসি

লিওনেল মেসি ভয় পাচ্ছেন, তাও আবার ফুটবল খেলতে। কথাটা শুনে আর্জেন্টাইন সমর্থকরা তো বটেই, মেসিকে চেনেন এমন যে কেউই হেসে উড়িয়ে দেবেন।

ফুটবল যেন রীতিমতো কথা শুনে মেসির, বল নিয়ে কাড়িকুড়িও তো আর কম দেখালেন না জীবনে। ক্যারিয়ারেও সম্ভাব্য প্রায় সব শিরোপাই জেতায় সর্বকালের সেরা ফুটবলারের তকমাও তাকে দেন কেউ কেউ।

সেই মেসি কেন ভয় পাবেন? কথাটা এমনিতে খুব বেশি যৌক্তিক মনে না হলেও এমন কথা বলার কারণ আছে। দাবিটি আসলে করেছেন বলিভিয়ার সাবেক গোলরক্ষক জোসে কার্লোস ফার্নান্দেস। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে এখন তার দেশেই আছেন মেসি। ওখানে লা পাজ নামে একটি ভেন্যুতে মুখোমুখি হবে আর্জেন্টিনা-বলিভিয়া।  

স্টেডিয়ামটি সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় চার হাজার মিটার উপরে। তাই স্বাভাবিকভাবেই অক্সিজেনের সংকটও প্রকট। আলবিসেলেস্তেদের গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস যেমন ইনস্টাগ্রামে লিখেছেন, ‘অনুশীলনের মাঠটাতে বাতাস খুঁজে বেড়াচ্ছি...’। এই লা পাজে খেলতে মেসিরা ভয় পান বলেই দাবি ফার্নান্দেজের।  

রেডিও ডি স্পোর্তকে তিনি বলেছেন, ‘মেসির খেলার ব্যাপারে কিছু সংশয় আছে। সবাই জানতে চাইছে মেসি খেলবে কি না। কিন্তু যদি আমাকে জিজ্ঞেস করেন, আমি চাই মেসি খেলুক। কেন? কারণ আমি লা পাজে তার ক্যারিয়ারের সবচেয়ে বাজে দুটি ম্যাচ দেখেছি। আমি ওকে ভুগতে দেখিছি ওখানে। মানসিকভাবে এটা ওকে মেরে ফেলার মতো অবস্থা করে। ’

এখন অবধি তিনবার লা পাজে খেলেছেন মেসি। এর মধ্যে কাতার বিশ্বকাপে যাওয়ার পথে জয়, আর একবার আলেহান্দ্রো সাবেলার অধীনে গিয়ে ড্র করে আর্জেন্টিনা। দিয়েগো ম্যারাদোনা কোচ থাকাকালীন অবশ্য বলিভিয়ার কাছে ৬-১ ব্যবধানে হেরে গিয়েছিল আলবিসেলেস্তেরা। বুধবার রাত দুইটায় মেসি একাদশে থাকলে এ নিয়ে চতুর্থবার এ মাঠে খেলবেন।

এ ম্যাচে দুই দলের মধ্যে খুব বেশি পার্থক্য দেখেন না জানিয়ে ফার্নান্দেস বলেন, ‘আমি খুব বেশি পার্থক্য দেখি না। আর্জেন্টিনা সবসময় ভালো কিন্তু তারা লা পাজে খেলতে ভয় পায়। মেসিও ভয় পায়। এমনকি সব গুরুত্বপূর্ণ কিছু অর্জনের পরও পাবে। ’

বাংলাদেশ সময় : ১৫১৯ ঘণ্টা, ‌‌‌১২ সেপ্টেম্বর, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।