ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

উচ্চতার ভয় কাটিয়ে মেসিকে ছাড়াই আর্জেন্টিনার তিন গোলের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
উচ্চতার ভয় কাটিয়ে মেসিকে ছাড়াই আর্জেন্টিনার তিন গোলের জয়

ম্যাচের আগে ভয় ছিল উচ্চতা নিয়ে। শুরুর একাদশে ছিলেন না লিওনেল মেসিও।

কিন্তু ম্যাচে যেন টের পাওয়া গেলো না এর কিছুই। আর্জেন্টিনা খেললো বিশ্বচ্যাম্পিয়নদের মতোই। সমুদ্র পৃষ্ঠ থেকে চার হাজার মিটার উপরের লা পাজে তারা জয় পেলো স্বাচ্ছন্দ্যে।  

বুধবার ভোরে ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে বলিয়িাকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। আগের ম্যাচে হালকা চোট পাওয়ায় মেসি ছিলেন না এদিন, আলবিসেলেস্তদের হয়ে গোল করেছেন আলাদা তিন ফুটবলার। জোড়া অ্যাসিস্ট ছিল আনহেল দি মারিয়ার।  

ম্যাচের শুরু থেকেই আধিপত্য দেখালেও গোলের জন্য আর্জেন্টিনাকে অপেক্ষা করতে হয় ৩১ মিনিট অবধি। দি পলের কাছ থেকে বল পেয়ে নিচু করে বক্সের ভেতর দারুণভাবে বল বাড়ান মারিয়া। এনজো ফার্নান্দেসকে শুধু পায়ে লাগাতে হতো বলটা, সেটিও তিনি করেন বেশ ভালোভাবেই।  

পিছিয়ে পড়া বলিভিয়ার জন্য কাজটা আরও কঠিন হয়ে পড়ে ৩৯ মিনিটে এসে রবার্তো ফার্ন্দান্দেস লাল কার্ড দেখলে। ক্রিস্তিয়ান রোমেরোকে তাদের অর্ধে কড়া ফাউল করলে রেফারি এমন সিদ্ধান্ত দেন, পরে ভিএআর দেখেও বদলাননি সেটি। দশজনের দলের বিপক্ষে এরপর আরও চেপে বসে আর্জেন্টিনা।  

বিরতির আগেই তারা পেয়ে যায় দ্বিতীয় গোলের দেখা। এবার দলটির হয়ে গোল করেন নিকোলাস তাগলিয়াফিকো, তবে এবারও পেছনের কারিগর ছিলেন সেই দি মারিয়াই। তার ফ্রি কিক বক্সে পেয়ে লাফিয়ে উঠে হেড করেন তাগলিয়াফিকো, বলিভিয়ার গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে জড়ায়।  

বিরতির পর আলবিসেলেস্তেদের খেলার ধার আরও বাড়ে। তবে এই অর্ধে গোল এসেছে একটি। ৮৩তম মিনিটে দি মারিয়ার ক্রস বক্সের ভেতরে রাখেন প্যালাসিওস। বল পেয়ে দারুণ এক শটে গোল করেন নিকোলাস গঞ্জালেস। স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।  

বাংলাদেশ সময় : ০৬৫৮ ঘণ্টা, ১৩ সেপ্টেম্বর, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।