ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

মার্কিনিয়োসের গোলে ব্রাজিলের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
মার্কিনিয়োসের গোলে ব্রাজিলের জয়

বলিভিয়ার বিপক্ষে জয় দিয়ে বিশ্বকাপ বাছাই পর্বের খেলা শুরু করেছিল ব্রাজিল। এবার দ্বিতীয় ম্যাচে পেরুর বিপক্ষেও জয়ের মুখ দেখলো সেলেসাওরা।

নিশ্চিত ড্রয়ের দিকে এগোতে থাকা ম্যাচের শেষ মুহুর্তে গোল করে দলকে জয় এনে দেন মার্কিনিয়োস।

আজ পেরুর রাজধানী লিমার এস্তাদিও নাসিওনালে ১-০ গোলে জয় পেয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।  

কাতার বিশ্বকাপের সময় থেকেই ধারাবাহিকতায় ছেদ পড়ে ব্রাজিলের। পরে বেশ কয়েকটি প্রীতি ম্যাচেও তারা হারের বৃত্তে আটকে ছিল। বিশ্বকাপে পাওয়া চোটের কারণে দলে ছিলেন না নেইমার জুনিয়রও। এরপর বিশ্বকাপ বাছাই শুরু হতেই ঘরের মাঠে বলিভিয়ার বিপক্ষের ম্যাচ দিয়ে দীর্ঘদিন পর মাঠে ফেরেন সাবেক পিএসজি তারকা। যেখানে ব্রাজিলও পায় শুভসূচনা। আর এবার টানা দ্বিতীয় জয়ে আত্ববিশ্বাস ফিরে পেল ব্রাজিল।

পেরুর বিপক্ষে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নেমেছিলেন কোচ ফার্নান্দো দিনিজ। ব্রাজিলের চেয়ে র্যাংকিংয়ে ১৮ ধাপ পেছনে রয়েছে পেরু। ব্রাজিল কোচ ম্যাচের আগে জানিয়েছিলেন, পুরো দলই এখন দারুণ ছন্দে আছে। তাদের মধ্যে আলাদা এক বন্ধন তৈরি হয়েছে। কোনোরকম পরীক্ষা-নিরীক্ষা করে এই বন্ধন ভাঙতে তিনি রাজি নন। এই ম্যাচেও সেটারই প্রমাণ মিলেছে। তবে ম্যাচটি ড্রয়ের দিকেই এগিয়ে যাচ্ছিল। কিন্তু ম্যাচের একদম ৯০তম মিনিটে নেইমারের ইনসুইং কর্নার থেকে মার্কিনিয়োসের হেডে করা গোলে জয় পায় ব্রাজিল।  

তবে পেরুর জালে আরও দুবার বল পাঠিয়েছিল ব্রাজিলিয়ানরা। ২৯তম মিনিটে ব্রুনো গিমারেজের ক্রস থেকে হেডে গোল করেছিলেন ব্রাজিল স্ট্রাইকার রিচার্লিসন। কিন্তু ভিএআর দেখে অফসাইডের সিদ্ধান্ত দেন রেফারি। এর আগে ১৭তম মিনিটেও রিচার্লিসনের গোল অফসাইডের কারণে বাতিল হয়।

পুরো ম্যাচেই এগিয়ে ছিল ব্রাজিল। শুধু গোলের দেখাটা মিলছিল না। শেষ পর্যন্ত মার্কিনিয়োসের গোলে হাসি ফোটে সেলেসাওদের মুখে।  

বাছাইয়ে এখন পর্যন্ত দুই ম্যাচের দুটিতেই জিতে পয়েন্ট তালিকার শীর্ষে আছে ব্রাজিল। সমান জয় নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।