ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

অনূর্ধ্ব-১৯ সাফ

ভারতের বিপক্ষে প্রথম ম্যাচ বাংলাদেশের

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
ভারতের বিপক্ষে প্রথম ম্যাচ বাংলাদেশের

আগামী ২১-৩০ সেপ্টেম্বর কাঠমান্ডুতে অনুষ্ঠিত হবে সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপ। গত সপ্তাহেই সাফ অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্ট খেলে ভুটান থেকে দেশে ফিরেছে বাংলাদেশ দল।

এই দল ফিরতে না ফিরতেই ১৯ সেপ্টেম্বর নেপালের কাঠমান্ডুর উদ্দেশ্যে রওনা হচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।  

বাংলাদেশ খেলবে 'বি' গ্রুপে ভারত ও ভুটানের বিপক্ষে। কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে ২১ সেপ্টেম্বর উদ্বোধনী ম্যাচেই বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। সপ্তাহ খানেক আগেই ভুটানে সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে ভারতের কাছে গ্রুপে ও ফাইনালে হেরেছিল বাংলাদেশ। অনূর্ধ্ব-১৬’র প্রতিশোধ অনূর্ধ্ব-১৯ এ নেওয়ার প্রত্যাশা করছেন দলের হেড কোচ রাশেদ আহমেদ পাপ্পু।

ভারতের ম্যাচটি গুরুত্বপূর্ণ আখ্যায়িত করে পাপ্পু বলেন, ‘টুর্নামেন্টের প্রথম ম্যাচটি সব সময় অর্থবহ। এই ম্যাচের ওপর আমাদের সেমিফাইনালে উঠা এবং সেমিফাইনালের প্রতিপক্ষ অনেকটাই নির্ভর করবে। আমরা চাই প্রথম ম্যাচ থেকেই জয়ের ধারা ধরে রাখতে। মূলত ম্যাচ বাই ম্যাচ ভালো খেলে এগিয়ে যেতে চাই আমরা। ’ 

অনূর্ধ্ব-১৯ দলে এলিট একাডেমির ১৩ জন ফুটবলার রয়েছেন।   বাংলাদেশ প্রিমিয়ার লিগে ২ জন ও বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে ৮ জন রয়েছে।

সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে শিরোপা জয়ের স্বপ্ন থাকলেও পূরণ হয়নি বাংলাদেশের। তবে এই টুর্নামেন্টে নেপাল থেকে শিরোপা নিয়ে দেশে ফিরতে চান বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক মইনুল ইসলাম মইন, 'আমরা একসঙ্গে অনেকদিন অনুশীলন করছি। টুর্নামেন্টে ফাইনাল খেলতে চাই আমরা। ফাইনালে অবশ্যই চ্যাম্পিয়ন হওয়ার জন্য খেলব এবং দেশে ট্রফি নিয়ে আসতে চাই। ’ 

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।