ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

৫ গোলের জয়ে শীর্ষে বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
৫ গোলের জয়ে শীর্ষে বার্সা

বার্সেলোনার ধুঁকতে সময় থেকে বেরোনোর স্বপ্ন এখন দেখছেন ক্লাবটির সমর্থকরা। বিশেষ করে গত দুই দলবদলে নোঙড় ভেড়ানো ফুটবলারদের নিয়ে বড় আশা তাদের।

সেই পালা একটু হাওয়াই দিতে পারে রিয়াল বেতিসের বিপক্ষে তাদের জয়। দুর্দান্ত ফুটবলে বেশ বড় জয়ই পেয়েছে তারা।  

শনিবার রাতে লা লিগার ম্যাচে ঘরের মাঠে রিয়াল বেতিসের বিপক্ষে ৫-০ গোলের জয় পেয়েছে বার্সা। গোল করেছেন আলাদা পাঁচ ফুটবলার, এর মধ্যে আছেন শেষ মুহূর্তে ধারে খেলতে আসা জোয়াও ফেলিক্স ও জোয়াও কানসেলো।  

ম্যাচের ২৫ মিনিটের সময় প্রথমবারের মতো বার্সাকে এগিয়ে দেন জোয়াও ফেলিক্স। এই ফুটবলার বক্সে বল পেয়ে গোলরক্ষককে কাটান, এরপর দারুণ শটে লক্ষ্যভেদ করেন। পরের গোলেও অবদান ছিল অ্যাতলেতিকো মাদ্রিদ থেকে আসা এই ফুটবলারের। আন্দ্রে ক্রিস্টিনসেনের বাড়ানো বল ফেলিক্স ছেড়ে দিলে বল পান লেভান্ডভস্কি।  

দুই গোলে এগিয়ে থেকে বিরতির পর খেলতে নেমে দাপট ধরে রাখে বার্সা। ফ্রি কিক থেকে ৬২ মিনিটে ব্যবধান ৩-০ করেন ফেরান তোরেস। লিওনেল মেসি যাওয়ার পর প্রথমবার মতো ফ্রি-কিক থেকে কেউ বার্সার হয়ে গোল করেন। এ মৌসুমে চার ম্যাচে তোরেসের গোলসংখ্যা তিন।

৬৪ মিনিটে তোরেসের বদলি হিসেবে নামা রাফিনিয়া দুই মিনিটের মধ্যে গোল করেন। বক্সের বাইরে থেকে দারুণ শটে ব্যবধান ৪-০ করেন রাফিনিয়া। ৮১ মিনিটে দলটির হয়ে পঞ্চম গোল আসে জোয়াও ক্যানসালোর পা থেকে।  

৫ ম্যাচে ৪ জয় ও ১ ড্রয়ে ১৩ পয়েন্টস নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে এখন বার্সা। ৪ ম্যাচের সবগুলোতে জিতে ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল। ৫ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে বেতিস আছে নয়ে।

বাংলাদেশ সময় : ১০৩১ ঘণ্টা, ১৭ সেপ্টেম্বর, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।