ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

দলে ডাক পেয়েও না খেলার সিদ্ধান্তে অনড় বিশ্বকাপজয়ী স্প্যানিশ ফুটবলাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
দলে ডাক পেয়েও না খেলার সিদ্ধান্তে অনড় বিশ্বকাপজয়ী স্প্যানিশ ফুটবলাররা

বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে প্রথমবার মাঠে নামার অপেক্ষায় স্পেন। কিন্তু বিশ্বকাপজয়ী ফুটবলাররা এখনো না খেলার সিদ্ধান্তে অনড়।

নেশনস লিগে আগামী শুক্রবার সুইডেন ও মঙ্গলবার সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচের জন্য দল ঘোষণা করেছেন স্পেন নারী দলের নতুন কোচ মোতসে তোমে। যেখানে রাখা হয়েছে বিশ্বকাপজয়ী ১৫ ফুটবলারকে। তারা প্রত্যেকেই  ফেডারেশনে আরও পরিবর্তন না এলে মাঠে নামতে অস্বীকৃতি জানিয়েছেন। দলে ডাক পাওয়ার পরও সেই কথা আবারও পুনর্ব্যক্ত করেছেন ফুটবলাররা।  

বিশ্বকাপজয়ী ২৩ জনসহ ৩৯ ফুটবলার এক বিবৃতিতে বলেন, 'এই বিবৃতি এখনো যুক্তিসংগত। আমরা দুঃখিত যে, ফেডারেশন আরও একবার আমাদের এমন অবস্থায় ফেলেছে যেখানে আমরা কখনোই থাকতে চাইনি। '

গত ২০ আগস্ট ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয় স্পেন। সেদিনই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নিজ দলের ফুটবলার হেনি এরমোসোর ঠোঁটে চুমু এঁকে বসেন স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস। এনিয়ে প্রচুর তর্ক-বিতর্কের সপ্তাহ তিনেক পর পদত্যাগ করেন তিনি। যদিও এর আগেই তাকে ৯০ দিনের সাময়িক নিষেধাজ্ঞা দেয় ফিফা। শুধু তা-ই নয়, চুমু-কাণ্ডের পর ৮০ জনেরও বেশি ফুটবলার না খেলার হুমকি। রুবিয়ালেসের সঙ্গে ঘনিষ্ঠতার কারণে বরখাস্তের শিকার হন বিশ্বকাপজয়ী কোচ হোর্হে ভিলদা। ৩৯ জন ফুটবলার এখনো তাদের দাবিতে অটল আছেন। যেখানে ব্যালন ডি'অর জয়ী আলেক্সিয়া পুতেয়াসেরও নাম আছে।

স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর, ডাক পাওয়া খেলোয়াড়েরা স্পেনের হয়ে না খেললে তাদের লাইসেন্স কয়েক বছরের জন্য বাতিল করা হতে পারে।

এদিকে, নতুন কোচ মোতসে তোমের দলে সুযোগ পাননি এরমোসো।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।