ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

নেইমারের ক্লাবের ‘ঐতিহাসিক অফার’ কেন ফিরিয়ে দিয়েছিলেন মরিনিও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৩
নেইমারের ক্লাবের ‘ঐতিহাসিক অফার’ কেন ফিরিয়ে দিয়েছিলেন মরিনিও

ছয় ম্যাচ শেষে অর্জন মাত্র পাঁচ পয়েন্ট, জয় কেবল একটি। সিরি আ'য় তাই স্বাভাবিকভাবেই তলানির দিকে রয়েছে এএস রোমা।

দলের এমন নাজুক অবস্থার কারণে চাকরি হারানোর শঙ্কায় আছেন কোচ জোসে মরিনিও।

সমালোচনার শিকার হওয়া মরিনিওর রোমায় এটি তৃতীয় মৌসুম। তবে গত মৌসুম শেষে ইতালিয়ান ক্লাবটি ছাড়ার সুযোগ পেয়েছিলেন। সৌদি ক্লাব আল হিলালের কাছ থেকে মোটা অঙ্কের প্রস্তাব দেওয়া হয়েছিল তাকে। কিন্তু রোমাকে দেওয়া প্রতিশ্রুতির কথা মাথায় রেখে নেইমারদের গুরু হতে চাননি তিনি।

ফ্রোসিনোনের বিপক্ষে ম্যাচের আগে আজ সংবাদ সম্মেলনে মরিনিও বলেন, 'এই গ্রীষ্মে এক গুরুত্বপূর্ণ ও ঐতিহাসিক প্রস্তাব পেয়েছিলাম আমি। ফুটবল ইতিহাসে কোনো কোচের জন্য সবচেয়ে বড় অফার ছিল এটা।  রোমা বোর্ড, ভক্ত ও খেলোয়াড়দের প্রতি আমার দেওয়া প্রতিশ্রুতির মান রাখতে সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছি আমি। '

সমালোচনা নিয়ে মরিনিও বলেন, 'সমস্যা আমাকে নিয়ে নয়। এর পেছনে আরও অনেক কারণ আছে। আমি সমস্যা নই। আগামী ৩০ জুন পর্যন্ত প্রতিটি দিনের জন্য লড়াই করে যাব আমি। এর আগে কেবল একজনই (রোমা সভাপতি ড্যান ফ্রাইডকিন) আমাকে বের করে দিতে পারেন। তিনি না বলা পর্যন্ত আমি ৩০ জুন পর্যন্ত থাকছি। সমালোচনার কেন্দ্রবিন্দুতে থাকা সত্ত্বেও কাল কোনো ভয় ছাড়াই মাঠে নামব আমি। '

চুক্তি অনুযায়ী, রোমার হয়ে এটাই মরিনিওর শেষ মৌসুম। পর্তুগিজ এই কোচকে ভেড়ানোর জন্য গত জুনে খুব চেষ্টা করেছে আল হিলাল। পারিশ্রমিকের অঙ্কটা ছিল, প্রতি মৌসুমে ৩০ মিলিয়ন ইউরো। এমনটাই জানিয়েছেন, ইতালিয়ান সাংবাদিক ফাব্রিজিও রোমানো।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৩
এএইচএস 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।