ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

সহজ জয়ে বার্সাকে টপকে শীর্ষে রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
সহজ জয়ে বার্সাকে টপকে শীর্ষে রিয়াল

চলতি মৌসুমে শুরু থেকেই ছন্দে আছে জিরোনা। এমনকি প্রথম সাত ম্যাচ খেলে কোনোটিতেই হারের স্বাদ পায়নি তারা।

কিন্তু রিয়াল মাদ্রিদের কাছে এসেই মুখ থুবড়ে পড়ল। ঘরের মাঠে কোনো পাত্তাই পায়নি ক্লাবটি। তাদের বিপক্ষে ৩-০ গোলের সহজ জয় তুলে লা লিগার শীর্ষস্থান ফিরে পেল রিয়াল।

ঘরের মাঠে শুরুতে অবশ্য ভিন্ন কিছুরই আভাস দিয়েছিল জিরোনা। প্রথম পাঁচ মিনিটেই দুটি গোলের সুযোগ তৈরি করে তারা। কিন্তু ভাগ্য পাশে ছিল না। ভিক্তর শাইহানকোভের হেড পোস্টে লেগে ফিরে যাওয়ার আগে ইয়ানহেল এরেরার হেড বারের উপর দিয়ে চলে যায়।

তবে এরপর ম্যাচের নিয়ন্ত্রণ নিতে শুরু করে রিয়াল। ১৭তম মিনিটে তাদের এগিয়ে দেন হোসেলু। জুড বেলিংহ্যামে অসাধারণ ক্রসটি খুব সহজেই কাজে লাগান তিনি। চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন অরেলিয়ে চুয়োমেনি। টনি ক্রুসের কর্নার থেকে দারুণ এক হেডে রিয়ালের জার্সিতে গোলের খাতা খুললেন এই মিডফিল্ডার।  

বিরতির পর ৭১ মিনিটে ব্যবধান বাড়ান বেলিংহ্যাম। হোসেলুর পাস থেকে  দুর্দান্ত ভলিতে মৌসুমে নিজের সপ্তম গোলটি করেন এই ইংলিশ মিডফিল্ডার। রিয়ালের মাদ্রিদের জন্য শেষটা যদিও খুব একটা সুখের ছিল না। ইনজুরি টাইমে পোর্তুকে অহেতুক ফাউল করে লাল কার্ড দেখেন ডিফেন্ডার নাচো। তবে ১০ জন নিয়ে খেললেও জিতেই মাঠ ছাড়ে রিয়াল। এই জয়ে ৮ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরলো তারা। সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে দুইয়ে বার্সেলোনা।

বাংলাদেশ সময়:১১২৯ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২৩
এএইচএস    
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।