ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

বদলি নেমেই মার্তিনেসের চার গোল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
বদলি নেমেই মার্তিনেসের চার গোল

আগের ম্যাচেই মৌসুমে প্রথম হারের স্বাদ পেয়েছে ইন্টার মিলানের। সালেরনিতানার বিপক্ষেও পয়েন্ট হারানোর পথে ছিল তারা।

কিন্তু লাউতারো মার্তিনেস মাঠে নামতেই ওলট-পালট হয়ে গেল সবকিছু। ম্যাচের দৃশ্যপট একাই বদলে দিলেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার। এমন কিছু যা সিরি আ'য় আগে কখনো দেখা যায়নি।  

দিনশেষে ৪-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ইন্টার। প্রতিটি গোলই এসেছে মার্তিনেসের পা থেকে। অথচ ম্যাচের ৫৫ মিনিটে বদলি হিসেবে মাঠে নামেন তিনি। সাত মিনিট পর  মার্কাস থুরামে পাস থেকে এগিয়ে দেন ইন্টারকে। এরপর সালেরনিতানা সমতা ফিরিয়েছিল বটে, কিন্তু অফসাইডে বাতিল হয় সেই গোল।  

৭৭ মিনিটে নিকোলো বারেল্লার ক্রস থেকে ব্যবধান দ্বিগুণ করেন মার্তিনেস। ম্যাচের শেষ কয়েক মিনিটে কেবল তারই দাপট চলতে থাকে। পেনাল্টি থেকে হ্যাটট্রিক পূরণ করার পর ৮৯ মিনিটে নিজের চতুর্থ গোলটি করেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। সিরি আ'র ইতিহাসে প্রথম কোনো ফুটবলার বদলি হিসেবে নেমে চার গোল পেলেন।

সাত ম্যাচে ৯ গোল করে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে আছেন মার্তিনেস। তবে গোল করার চেয়ে দল জয় পাওয়াতেই বেশি স্বস্তি পাচ্ছেন তিনি, 'আমি চার গোল করেছি, তবে গুরুত্বপূর্ণ বিষয় হলো ইন্টার জিতেছে। আমি খুশি কারণ দলকে সহায়তা করেছি, এটা দিনশেষে বিচার করা হয়। বুধবার হারের পর যে সমালোচনার তির ছোড়া হয়েছিল আমাদের দিকে তাতে জয়টা গুরুত্বপূর্ণ ছিল। আমি সর্বোচ্চ গোলদাতার পুরস্কার নিয়ে ভাবছি না। আমি কেবল দলকে সহায়তা করতে চাই। '

৭ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে ইন্টার। সমান পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দুইয়ে নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলান।

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২৩
এএইচএস
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।