ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

জাতীয় দলেও জায়গা হারাতে পারেন জিকো-মোরসালিনরা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৩
জাতীয় দলেও জায়গা হারাতে পারেন জিকো-মোরসালিনরা সংগৃহীত ছবি

শৃঙ্খলাভঙ্গের অভিযোগে পাঁচ ফুটবলারকে সাময়িক নিষেধাজ্ঞা দিয়েছে দেশের শীর্ষ ক্লাব বসুন্ধরা কিংস। অভিযুক্ত পাঁচ ফুটবলার হচ্ছেন- আনিসুর রহমান জিকো, তপু বর্মণ, মোরসালিন, সবুজ ও রিমন।

এর মধ্যে জিকো, তপু ও মোরসালিন জাতীয় দলের গুরুত্বপূর্ণ ফুটবলার। ১২ অক্টোবর মালদ্বীপের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ। এই ম্যাচে তারা ডাক পাবেন কি না তা নিয়ে রয়েছে সংশয়।

আজ (০৪ অক্টোবর, বুধবার) মতিঝিলের বাফুফে ভবনে অনুষ্ঠিত হয়েছে ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির নিয়মিত সভা। সেখানে মূল আকর্ষণ ছিল তদন্ত রিপোর্ট। তবে সম্প্রতি দেশের পাঁচ জন তারকা ফুটবলাররা নিষিদ্ধ হওয়ার ঘটনাটি সবচেয়ে আলোচিত। তাই সভা শেষে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনকে এ নিয়ে কথা বলতে হয়েছে।  

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন এই  প্রসঙ্গে বলেন, ‘তিন-চার দিন আগে বসুন্ধরা কিংস আমাকে একটা চিঠি দিয়েছে। সেখানে তারা কয়েকজন খেলোয়াড়দের ওপর সাময়িক নিষেধাজ্ঞার বিষয়টি জানিয়েছে এবং ডিসিপ্লিনারি বিষয়ে তদন্ত করছে বলে জানিয়েছে। ক্লাব একটি শৃঙ্খলার বিষয়ে তদন্ত করছে। একটি ক্লাব যখন তদন্ত করে বা চিঠি দেয় তখন সেটিকে সম্মান দেখানো দরকার। ’ 

জাতীয় দলের স্প্যানিশ কোচ হাভিয়ের কাবরেরা বিশ্বকাপ বাছাইয়ের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছেন। বসুন্ধরা কিংসের খেলোয়াড়দের এখনও ডাকেননি। অভিযুক্ত ফুটবলাররা কিংসের। তাই কোচ তাদের ডাকবেন কি না এই প্রশ্নও এসেছে। এর উত্তরে সালাউদ্দিন বলেন, ‘শৃঙ্খলার বিষয়ে ক্লাব, ফেডারেশন, কোচ একসূত্রেই কাজ করা উচিত। আমার যতটুকু মনে হয় কোচ শৃঙ্খলার দিকেই থাকতে পারেন। ’ 

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২৩
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।