ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

আর্জেন্টিনার জয়ের দিনে মার্তিনেসের কীর্তি 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
আর্জেন্টিনার জয়ের দিনে মার্তিনেসের কীর্তি 

বিশ্বকাপ জয়ের পর থেকে দারুণ ছন্দে আছে আর্জেন্টিনা। সুখস্মৃতিকে সঙ্গে করেই আগামী বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিচ্ছে তারা।

সেই অভিযানের শুরুটা বেশ দুর্দান্তই বলা যায়। বাছাইপর্বে প্রথম তিন ম্যাচের তিনটিতেই জয় পেয়েছে লিওনেল স্কালোনির দল। আজ ঘরের মাঠে প্যারাগুয়েকে হারায় ১-০ গোলে।
 
এস্তাদিও মাস মনুমেন্তাল স্টেডিয়ামে ম্যাচের তৃতীয় মিনিটে জয়সূচক গোলটি পায় আলবিসেলেস্তেরা। কর্নার থেকে অসাধারণ এক ভলিতে জালের ঠিকানা খুঁজে নেন নিকোলাস ওতামেন্দি। ইনজুরি কাটিয়ে উঠায় এ ম্যাচে শুরুর একাদশে থাকেননি লিওনেল মেসি। তবে দ্বিতীয়ার্ধের শুরুতে মাঠে নামেন তিনি। যদিও দেখা যায়নি সেই চেনা রূপ।

এক গোলে পিছিয়ে থাকার পরও খুব একটা হুমকিস্বরূপ হয়ে উঠতে পারেনি প্যারাগুয়ে। কোনো বিপদ ছাড়াই মাঠ ছাড়ে আর্জেন্টিনা। এই জয়ের দিনে অসাধারণ এক কীর্তি গড়েছেন এমিলিয়ানো মার্তিনেস। আর্জেন্টাইন গোলরক্ষক হিসেবে টানা সবচেয়ে বেশি মিনিট গোল হজম না করার রেকর্ডটি নিজের করে নিয়েছেন তিনি।

মার্তিনেস সবশেষ গোল হজম করেছিলেন বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সের বিপক্ষে। এরপর টানা ৬২২ মিনিট ক্লিনশিট ধরে রাখেন এই গোলরক্ষক। বিশ্বকাপের পর পানামা, কুরাসাও, অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, ইকুয়েডর, বলিভিয়া ও প্যারাগুয়ের বিপক্ষে খেলে আর্জেন্টিনা। সাত ম্যাচের প্রতিটিতে জাল অক্ষত রেখেছেন মার্তিনেস। তার আগে এই রেকর্ডটি ছিল গেরমান আদ্রিয়ান রামোন বার্গোসের (৬০৬)।

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।