ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

দ্রুতই ফিরতে পারেন মোরসালিন

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
দ্রুতই ফিরতে পারেন মোরসালিন

শৃঙ্খলাভঙ্গের অভিযোগে বসুন্ধরা কিংস থেকে সাময়িক নিষেধাজ্ঞা পেয়েছিলেন শেখ মোরসালিন। যে কারণে বাইরে ছিলেন জাতীয় দল থেকেও।

এতে খেলতে পারেননি ক্লাব ও জাতীয় দলের একটি করে ম্যাচ। তবে এবার তার ফেরার সুযোগ তৈরি হয়েছে। জরিমানা দিয়ে মুক্তি মিলছে মাঠে ফিরতে মুখিয়ে থাকা এই তরুণ ফুটবলারের।

বসুন্ধরা কিংস অভিযুক্ত পাঁচ খেলোয়াড় নিয়ে ফেডারেশনকে চিঠি দিয়েছিল। ফেডারেশন সেই চিঠি আমলে নিয়ে মোরসালিন, জিকোদের ডাকেনি। ১২ অক্টোবর বসুন্ধরা কিংস তদন্ত শেষে সিদ্ধান্ত জানায়, মোরসালিনের জরিমানা শুধু আর্থিক। যদিও এই সিদ্ধান্ত আর দিনকয়েক আগে জানালে মালেতে মালদ্বীপের বিপক্ষে প্রাক-বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে খেলার সুযোগ ছিল মোরসালিনের।  

১৭ অক্টোবর মালদ্বীপের বিপক্ষে ঢাকায় ফিরতি লেগ। নিষেধাজ্ঞা না থাকায় এই ম্যাচের আগেও নেওয়ার সুযোগ আছে মোরসালিনকে। ফেডারেশন বিষয়টি ছেড়ে দিয়েছে কোচ হাভিয়ের কাবরেরার ওপর। এরইমধ্যে তাকে ক্লাবের ক্যাম্পে ফেরার জন্যও বলা হয়েছে।  তবে কিংসের জাতীয় দলের খেলোয়াড়রা মালদ্বীপ থেকে ফিরে জাতীয় দলের ক্যাম্পেই থাকবেন।

বিশ্বকাপ বাছাইয়ে খেলতে হলে হোম ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই। মোরসালিনকে দলে রাখলে বাংলাদেশের স্কোরিং বিকল্প বাড়বে। শেখ মোরসালিনও মাঠে ফিরতে মুখিয়ে আছেন। ফেরার সম্ভাবনা তৈরি হওয়া নিয়ে তিনি বলেন,‘ভালো লাগছে। বলতে গেলে, অনেকটা চাপ নেমে গেছে। দ্রুত মাঠে ফিরতে চাই। মাঠেই নিজেকে প্রমাণ করতে চাই। ’  

গত সাফ চ্যাম্পিয়নশিপে দুই গোলের পাশাপাশি আশা জাগানিয়া নৈপুণ্য দেখিয়ে বাংলাদেশ দলের গুরুত্ব বাড়ে মোরসালিনের। সবশেষ আফগানিস্তানের বিপক্ষে প্রীতি ম্যাচেও জালের দেখা পেয়েছিলেন এই ফুটবলার। তার জায়গায় মালদ্বীপের বিপক্ষে খেলেছিলেন ফয়সাল আহমেদ ফাহিম। কিন্তু দৃষ্টিকটুভাবে দুইটি গোলের সুযোগ নষ্ট করেছেন তিনি। পরের ম্যাচে হয়তো দেখা যেতে পারে মোরসালিনকে।

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।