ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

ইতালি-জার্মানির জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
ইতালি-জার্মানির জয়

২০২৪ সালের ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে নিজেদের মাঠে মাল্টাকে উড়িয়ে দিয়েছে ইতালি। ৪-০ গোলে জয় পেয়েছে।

এ জয়ে তারা ‘সি’ গ্রুপে পাঁচ দলের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে।

অন্যদিকে প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছি যুক্তরাষ্ট্র এবং জার্মানি। ম্যাচে গুনদোয়ান, ফুলক্রুগদের নৈপুণ্যে প্রীতি ম্যাচে বড় জয় পেল জার্মানি। প্রাট অ্যান্ড হুইটনি স্টেডিয়ামে শনিবার ৩-১ গোলে জিতেছে তারা। ইলকাই গুনদোয়ান সমতা ফেরানোর পর নিকলাস ফুলক্রুগ ও জামাল মুসিয়ালার গোলে নিশ্চিত হয় ইউলিয়ান নাগেলসমানের দলের জয়।

প্রীতি ম্যাচে দুই দলের এর আগে সবশেষ দেখা হয়েছিল ২০১৫ সালে, সেবার কোলন থেকে স্বাগতিক জার্মানির বিপক্ষে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছিল যুক্তরাষ্ট্র।

ইউরো বাছাইয়ে পাঁচ ম্যাচ থেকে ইতালির সংগ্রহ ১০ পয়েন্ট। তৃতীয় স্থানে থাকা ইউক্রেনের পয়েন্টও ১০। তবে তারা একটা ম্যাচ বেশি খেলেছে এবং গোল পার্থক্যে পিছিয়ে রয়েছে। ইংল্যান্ড গ্রুপে নেতৃত্ব দিচ্ছে। পাঁচ ম্যাচ থেকে তাদের পয়েন্ট ১৩। আট ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলটি সরাসরি চূড়ান্ত পর্বে খেলবে। দ্বিতীয় স্থানে থাকা দলটি প্লে অফ খেলার সুযোগ পাবে।

২২তম মিনিটে প্রতিপক্ষের একটি ভুল পাস ধরে ওঠা আক্রমণে এগিয়ে যায় ইতালি। বক্সে জটলার মধ্যে বল পেয়ে উঁচু কোণাকুণি শটে গোলটি করেন বোনাভেনতুরা। জাতীয় দলের হয়ে ৩৪ বছর বয়সী এই উইঙ্গারের এটি প্রথম গোল।

প্রথমার্ধের যোগ করা সময়ে আরেকটি দারুণ গোলে ব্যবধান দ্বিগুণ হয়। নিকোলো বারেল্লার পাস ধরে ডি-বক্সে ঢুকে শট নেন বেরার্দি, বল দূরের পোস্টে লেগে জালে জড়ায়। ৬৩তম মিনিটে বেরার্দির দ্বিতীয় গোলে জয় প্রায় নিশ্চিত হয়ে যায় ইতালির।

বাঁদিক দিয়ে বক্সে ঢুকে বাইলাইনের কাছ থেকে ময়েসে কিনের উদ্দেশ্যে কাটব্যাক করলে শট নিতে ব্যর্থ হন তিনি। বল পেছনে ফাঁকায় পেয়ে যান বেরার্দি, প্রথম ছোঁয়ায় জোরাল শটে লক্ষ্যভেদ করেন তিনি।

একেবারে শেষ সময়ে ডি-বক্সের বাইরে থেকে নিচু শটে স্কোরলাইন ৪-০ করেন ইন্টার মিলান মিডফিল্ডার ফ্রাত্তেসি।

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।