ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

বন্দুক হামলায় নিহত দুই সুইডিশ নাগরিক, পরিত্যক্ত বেলজিয়াম-সুইডেন ম্যাচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
বন্দুক হামলায় নিহত দুই সুইডিশ নাগরিক, পরিত্যক্ত বেলজিয়াম-সুইডেন ম্যাচ

বিরতির পর হঠাৎই স্টেডিয়ামে থমথমে পরিবেশ। দুই দলের খেলোয়াড়রাও ড্রেসিংরুম থেকে আর মাঠে ফিরলে না।

পরে জানা গেল পরিত্যক্ত হয়েছে বেলজিয়াম-সুইডেন মধ্যকার ইউরো বাছাইপর্বের ম্যাচ। কারণ বন্দুকধারীর হামলায় বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে নিহত হয়েছেন দুই সুইডিশ নাগরিক। এছাড়া আহত হয়েছেন একজন।

হামলার পর এক ব্যক্তি অনলাইনে পোস্ট করা ভিডিওতে নিজেকে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) সদস্য দাবি করে হামলায় দায় স্বীকার করেন। বেলজিয়াম সরকার এটিকে জঙ্গি হামলা বলে আখ্যায়িত করেছে।  

নিরাপত্তাজনিত কারণে ম্যাচ পরিত্যক্ত হওয়ার পরও অবশ্য স্টেডিয়ামে থাকেন দর্শকরা। প্রায় আড়াই ঘণ্টা পর স্টেডিয়াম ত্যাগ করেন তারা।  

ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফার ওয়েবসাইটে বিবৃতিতে বলা হয়, ‘আজ (গতকাল) সন্ধ্যায় ব্রাসেলসে সন্দেহভাজন সন্ত্রাসী হামলার পর দুই দল এবং স্থানীয় পুলিশ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে বেলজিয়াম ও সুইডেনের মধ্যকার ২০২৪ ইউরো বাছাইপর্বের ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হলো। ’

পরিত্যক্ত হওয়ার আগপর্যন্ত ১-১ গোলের সমতায় ছিল ম্যাচটি। ৬ ম্যাচে ১৬ পয়েন্ট ইউরোর মূল পর্ব আগেই নিশ্চিত করেছে বেলজিয়াম। সুইডেনের অবশ্য সেই সুযোগ নেই। তাই বেলজিয়ামের বিপক্ষে ম্যাচটি পুনরায় খেলতে অস্বীকৃতি জানিয়েছেন সুইডিশ অধিনায়ক ভিক্টোর লিন্ডলফ।

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।