ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

নিষিদ্ধ মাদক নেওয়ায় দুই বছর নিষিদ্ধ বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকা!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
নিষিদ্ধ মাদক নেওয়ায় দুই বছর নিষিদ্ধ বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকা!

নিষিদ্ধ মাদক নেওয়ার অভিযোগে দুই বছর নিষিদ্ধ হয়েছেন আর্জেন্টিনার ২০২২ বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য ও উইঙ্গার আলেহান্দ্রো পাপু গোমেজ।  

স্প্যানিশ সংবাদমাধ্যম 'রেলেভো'র বরাতে এমনটাই জানিয়েছেন বিখ্যাত ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো।

প্রকাশিত খবরে বলা হয়েছে, সেভিয়ার সাবেক তারকা পাপু গোমেজ গত নভেম্বরে কাতারের মাটিতে বিশ্বকাপ শুরুর কয়েক সপ্তাহ আগেই নিষিদ্ধ মাদক গ্রহণ করেন। এতদিন সেই অভিযোগের তদন্ত চলছিল। তদন্তে তার শরীরে নিষিদ্ধ মাদকের উপস্থিতি পাওয়ায় এলো নিষেধাজ্ঞার সিদ্ধান্ত। তবে এখনও আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া বাকি।

তবে অভিযোগ অস্বীকার করে পাপু গোমেজ দাবি করেন, টানা কয়েকদিন অসুস্থবোধ করায় ক্লাবের মেডিক্যাল স্টাফদের না জানিয়েই তার সন্তানের জন্য কেনা ওষুধ সেবন করেন। কিন্তু আন্তর্জাতিক ডোপিং অ্যাজেন্সি এমনটা অনুমোদন করে না এবং এধরনের নিষিদ্ধ ওষুধ সেবন করার আগে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিতে হবে। তবে যদি শারীরিক অসুস্থতা কোনো কারণে নিয়ন্ত্রণে না আসে, সেক্ষেত্রে মেডিক্যাল বোর্ডের অনুমতি নিয়ে ওষুধ সেবন করা যায়।

গোমেজের নিষিদ্ধ মাদক নেওয়ার অভিযোগ তদন্তে সেভিয়ার অনুশীলনে হানা দিয়েছিলেন মাদক-বিরোধী অ্যাজেন্সির সদস্যরা। ফলে গোমেজ ও সেভিয়া দুই পক্ষই বিষয়টি সম্পর্কে কয়েক মাস আগে থেকেই অবগত ছিল। এ কারণে গত সেপ্টেম্বরে তার সঙ্গে সমঝোতার মাধ্যমে চুক্তি বাতিল করে সেভিয়া। এরপর মাত্র তিন সপ্তাহ আগেই ফ্রি ট্রান্সফারে ইতালিয়ান ক্লাব মনজায় যোগ দিয়েছিলেন তিনি।  

২০২২ বিশ্বকাপে আর্জেন্টিনার জার্সিতে গ্রুপ পর্বে সৌদি আরব এবং নক-আউট পর্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামা গোমেজ বছর না ঘুরতেই সব অর্জন হারানোর পথে। শুরুতে তদন্তের ফলাফল দেখার জন্য জানুয়ারি পর্যন্ত অপেক্ষায় থাকতে চেয়েছিলেন তিনি। কিন্তু হুট করেই মনজাতে যোগ দেন এবং দুটি ম্যাচে মাঠেও নামেন। কিন্তু নিষেধাজ্ঞার কারণে তার ক্যারিয়ার এখানেই থমকে যেতে পারে।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।