ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

ব্যালন ডি'অরে মেসির আলাদা ক্যাটাগরি থাকা উচিত: গার্দিওলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
ব্যালন ডি'অরে মেসির আলাদা ক্যাটাগরি থাকা উচিত: গার্দিওলা

বছর ঘুরে আরও একটি ব্যালন ডি'অর হাতছানি দিচ্ছে লিওনেল মেসিকে। ইতোমধ্যেই পুরস্কারটি রেকর্ড সাতবার জিতে ফেলেছেন তিনি।

সেই রেকর্ড ভাঙার ধারে কাছেও কেউ নেই। দ্বিতীয় সর্বোচ্চ পাঁচবার জিতেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তবে এবার সংক্ষিপ্ত তালিকায় নামই আসেনি তার।

আগামী ৩০ অক্টোবর ব্যালন ডি'অর দেবে ফ্রান্স ফুটবল ম্যাগাজিন। তার আগে ব্যালন ডি'অরে মেসির নামে আলাদা ক্যাটাগরি রাখার আবেদন করলেন পেপ গার্দিওলা। ম্যানচেস্টার সিটির এই কোচ সাবেক শিষ্যকে নিয়ে এতোটাই মুগ্ধ যে, ভাবতেই পারেন না মেসিকে টপকে এবার অন্য কেউ এই পুরস্কার জিততে পারে। তাই মেসিকে পুরস্কার দেওয়া সহ আরও একটি বিভাগ খুলে দেওয়ার দাবি জানালেন তিনি।  

গত বছর আর্জেন্টিনার বিশ্বকাপ জেতার পর ব্যালন ডি'অরের দৌড়ে সবচেয়ে এগিয়ে আছেন মেসি। এমনটাই জানাচ্ছে ইউরোপিয়ান সংবাদমাধ্যমগুলো। যেহেতু এই পুরস্কারের সময় ঘনিয়ে আসছে, তাই আজ এনিয়ে সংবাদ সম্মেলনে প্রশ্ন করা হয় গার্দিওলাকে।

সিটি কোচ বলেন, 'আমি সবসময়ই বলে আসছি, ব্যালন ডি'অর দুটো বিভাগে দেওয়া উচিত। একটার মেসির জন্য, আরেকটি অন্য কোনো ফুটবলারের। সেটা যদি হয়, তাহলে হালান্ডের এবার জেতা উচিত। আমরা ট্রেবল জিতেছি কারণ সে  ৫০ করেছে। তবে অবশ্যই মেসি, যদি আমাকে বলেন এটা তার বাজে মৌসুম ছিল, তাহলে সেটা বাকি ফুটবলারদের সেরা মৌসুম। দুজনেরই (মেসি ও হালান্ড) এটা প্রাপ্য, তাই আর কী বলতে পারি?'

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।