ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

অভিষেকে প্রথম স্পর্শেই গোল, বার্সাকে জেতালেন ১৭ বছরের তরুণ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
অভিষেকে প্রথম স্পর্শেই গোল, বার্সাকে জেতালেন ১৭ বছরের তরুণ

বার্সেলোনার জার্সিতে স্বপ্নের মতোই অভিষেক হলো মার্ক গিউইয়ের। ১৭ বছর বয়সী এই তরুণ স্ট্রাইকার মাঠে নামার ৩৩ সেকেন্ডের মাথায় বলে প্রথম স্পর্শ করলেন, আর তাতেই গোল! আর তাতে কষ্টার্জিত জয় নিয়ে মাঠ ছাড়লো কাতালান জায়ান্টরা।

গতকাল রাতে আতলেতিক বিলবাওয়ের বিপক্ষে লা লিগার ম্যাচে ১-০ গোলে জয় পেয়েছে বার্সা। ম্যাচের ৭৯তম মিনিটে আরেক তরুণ সতীর্থ ফেরমিন লোপেজের বদলি হিসেবে মাঠে নেমে প্রায় সঙ্গে সঙ্গেই গোলের দেখা পান গিউই। ক্লাবের ইতিহাসেই অভিষেকে সবচেয়ে দ্রুততম গোলের রেকর্ড এখন লা মেসিয়া থেকে ওঠে আসা এই তরুণের দখলে।

গিউইয়ের সিনিয়র অভিষেক অনেকটা হুট করেই। রবার্ট লেভানডোভস্কি ও ফ্রাঙ্কি ডি ইয়ংয়ের মতো সিনিয়র খেলোয়াড় ইনজুরিতে পড়ায় ভাগ্য খুলে যায় গিউইয়ের। তবে মাঠে নামার জন্য দ্বিতীয়ার্ধের শেষ ভাগ পর্যন্ত অপেক্ষায় থাকতে হয় তাকে।  

ম্যাচের প্রথমার্ধে বেশ কয়েকবার প্রতিপক্ষের রক্ষণে হানা দিয়েও ব্যর্থ হয় বার্সা। এর মধ্যে হুয়াও ফেলিক্সের দারুণ একটি শট ক্রসবারে লাগে। ম্যাচের এক ঘণ্টা পূর্ণ হওয়ার আগে ফেলিক্সের আরও এক শট ঠেকান বিলবাওয়ের গোলরক্ষক উনাই সিমোন।  

এ মাসের শুরুতে লা লিগার সবচেয়ে কম বয়সী গোলস্কোরার হওয়ার রেকর্ড গড়া ১৬ বছর বয়সী লামিনে ইয়ামালও সুযোগ পেয়েছিলেন, কিন্তু তার শট লক্ষ্যভ্রষ্ট হয়। এরপরই বদলি নামা গিউই সিনিয়র সতীর্থ ফেলিক্সের বাড়ানো বল প্রথম স্পর্শেই জালে জড়িয়ে দেন। তার এমন সাফল্যে গ্যালারিতে বসে থাকা তার বাবা-মার চোখে জল এনে দেয়। পরে তার ওই গোল জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

এই জয়ে আতলেতিকো মাদ্রিদকে পেছনে ফেলে তৃতীয় স্থানে উঠে এলো বার্সা। ১০ ম্যাচে ২৪ পয়েন্ট তাদের। শীর্ষে থাকা রিয়ালের চেয়ে মাত্র ১ পয়েন্টের ব্যবধান তাদের। দুইয়ে থাকা জিরোনার পয়েন্টও রিয়ালের সমান। তবে গোল ব্যবধানে এগিয়ে লস ব্ল্যাঙ্কোসরা।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।