ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

অনুশীলন ছাড়াই আজ খেলতে নামছে কিংস

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
অনুশীলন ছাড়াই আজ খেলতে নামছে কিংস

পূজার কারণে মোহনবাগান আজকের হোম ম্যাচটা কলকাতায় না খেলে ফিরতি লেগ আগে খেলে ফেলতে চেয়েছিল বসুন্ধরা কিংসের মাঠে। কিংস তাতে রাজি না হওয়ায় ম্যাচটি ভুবনেশ্বরে নিয়ে যেতে হয়েছে মোহনবাগানকে।

সেই ম্যাচ খেলতে কিংসকে নানা বাধা-বিপত্তি পেরিয়ে যেতে হয়েছে ভারত। ভিসাপ্রাপ্তিতে বিলম্বের কারণে ফ্লাইট জটিলতায় পড়ে বসুন্ধরা কিংস। ফলে গতকাল ভুবনেশ্বরে পৌঁছেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নরা। ম্যাচের আগে ভারতে কোনো প্রকার অনুশীলন ছাড়াই খেলতে হচ্ছে তাদের।

ম্যাচের আগের দিন ভেন্যুতে অনুশীলন খুব গুরুত্বপূর্ণ। বসুন্ধরা কিংস ভ্রমণক্লান্তির জন্য সেই অনুশীলন করতে পারেনি। গতকাল দুপুরের পর ম্যাচ ভেন্যুর শহর ভুবনেশ্বরে পৌছায় বসুন্ধরা কিংস। পৌছানোর ঘন্টা দু’য়েকের মধ্যেই সংবাদ সম্মেলনে যোগ দিতে হয়েছে কিংসের কোচ অস্কার ব্রুজন ও গুরুত্বপূর্ণ খেলোয়াড় রবসন রবিনহোকে।  

কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজন টুর্নামেন্টে টিকে থাকতে কালকের ম্যাচে জয় খুব গুরুত্বপূর্ণ উল্লেখ করে বলেন, ‘প্রতিপক্ষ চাইবে ম্যাচ জিতে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে চলে যেতে। কিন্তু আমরা প্রতিযোগিতার বাইরে নই। আমরা এখানে এসেছি তাদের অবস্থানকে চ্যালেঞ্জ জানাতে। ’ আগের দেখায় বসুন্ধরা জিততে পারেনি মোহনবাগানের বিপক্ষে। একটিতে ৪-০ ব্যবধানো হার ও অন্যটি ১-১ গোলে ড্র হয়েছিল।  

সব কিছুই মোহনবাগানের পক্ষে যাবে, গতকাল ভুবনেশ্বরে সংবাদ সম্মেলনে সেটা বলেছেনও তিনি, ‘ভুবনেশ্বরের এই মাঠ ওদের পরিচিত। কিছুদিন আগেও তারা এখানে খেলে গেছে। ম্যাচের সময় দেখুন, রাত সাড়ে ৯টা। দক্ষিণ এশিয়ায় গত ১০ বছরে আমি এমন সময়ে কোনো ম্যাচ হতে দেখেনি। তারাই সবচেয়ে ভালো জানে এখানকার কন্ডিশন। আর গত ৪৮ ঘণ্টায় যা হয়েছে সেসবও যদি বিবেচনায় নেওয়া হয়, তাহলে আমি বলব তা মোহনবাগানের পক্ষেই কাজ করবে। ’

যদিও অস্কার নিজেদের পারফরম্যান্সের ক্ষেত্রে এটিকে অজুহাত হিসেবে দাঁড় করাতে চান না কিছুতেই, ‘শেষ পর্যন্ত আমরা এখানে পৌঁছেছি। আগামীকাল সকালে সবাই সতেজ হয়ে ইতিবাচকভাবে দিনটা শুরু করতে চাই। ’ মাঠের খেলায়ও চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন তিনি সবুজ মেরুনদের, ‘এখানে আমরা জিততে এসেছি। এই ম্যাচ হেরে গেলে পয়েন্ট টেবিলে মোহনবাগান অনেকখানি এগিয়ে যাবে। সেটা আমরা হতে দিতে চাই না।

তাদের চ্যালেঞ্জ জানাতেই আমরা এখানে এসেছি। আমরা জিতলে বাকি তিনটি ম্যাচে আমাদের সমীকরণটা সহজ হয়ে যাবে। ’ এই মুহূর্তে ৬ পয়েন্ট নিয়ে মোহনবাগান টেবিলের শীর্ষে। মাজিয়া ও বসুন্ধরা দুই দলেরই পয়েন্ট সমান ৩ করে।

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।