ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

মোহামেডানকে রুখে দিল সেনাবাহিনী

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
মোহামেডানকে রুখে দিল সেনাবাহিনী

গোলাম  রব্বানী ছোটন মানেই এতদিন ছিল নারী ফুটবলের সাফল্যের গল্প। তবে নারী ফুটবলের দায়িত্ব ছেড়েছেন ছোটন।

নতুন দায়িত্ব নিয়েছেন তিনি। এখন ছোটন সেনাবাহিনী দলের কোচ। স্বাধীনতা কাপে সেনাবাহিনী রুখে দিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে। ২-২ গোলে ড্র করেছে তারা।

বসুন্ধরা কিংস অ্যারেনায় শনিবার ‘সি’ গ্রুপের ম্যাচে দুইবার এগিয়ে যেয়েও লিড ধরে রাখতে পারেনি সেনাবাহিনী। শুরু থেকে মোহামেডানকে চাপ দিতে থাকে সেনাবাহিনী। যার ফলে নবম মিনিটে এগিয়ে যায় তারা।

শাহরিয়ার ইমনের লম্বা পাস পোস্ট ছেড়ে বেরিয়ে এসে হেডে ক্লিয়ার করেন গোলরক্ষক সুজন হোসেন, কিন্তু শেষ রক্ষা হয়নি। ইমতিয়াজ রায়হান দারুণ জোরালো হেডে সবার মাথার উপর দিয়ে জালে জড়িয়ে দেন বল।

১৯তম মিনিটে মোজাফ্ফরভের ফ্রি কিকে নিখুঁত হেডে সমতা ফেরান আরিফ হোসেন। ঝাঁপিয়েও আটকাতে পারেননি সেনাবাহিনী গোলরক্ষক।

২৪ মিনিটে আবারও এগিয়ে যায় সেনাবাহিনী।  আল-ইমরানের দূরপাল্লার শট ফিস্ট করে সুজন ফেরালেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ফাঁকায় থাকা রঞ্জু শিকদার। পিছিয়ে থেকে বিরতিতে যায় ২০১৪ সালে সবশেষ এই শিরোপার স্বাদ পাওয়া মোহামেডান।

দ্বিতীয়ার্ধে জাফর ইকবাল নামার পর মোহামেডানের খেলায় গতি বাড়ে। ৫৬তম মিনিটে ভালো সুযোগও পায় সাদা-কালো জার্সিধারীরা। কিন্তু সুলেমানে দিয়াবাতের ক্রসে দূরের পোস্টে জাফর ইকবাল লক্ষ্যভ্রষ্ট হেডে হতাশা বাড়ান।

১০ মিনিট পর জাফরের গোলেই সমতা ফেরায় মোহামেডান। ইমানুয়েলের হেড পাস থেকে সহজেই জাল খুঁজে নেন জাফর, আগেই পোস্ট ছেড়ে বেরিয়ে আসায় গোলরক্ষক আলমগীর হোসেনের কিছুই করার ছিল না। গোললাইন থেকে ফেরানোর শেষ চেষ্টা করেছিলেন এক ডিফেন্ডার, সফল হননি তিনিও।

এরপর দুই দলই বেশ কিছু আক্রমণ করলেও গোলের দেখা পায়নি কেউই। ফলে ২-২ গোলের ড্র নিয়েই মাঠ ছেড়েছে দুই দল।  

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।