ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

বর্ষসেরা তরুণ ফুটবলার জুডে বেলিংহ্যাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
বর্ষসেরা তরুণ ফুটবলার জুডে বেলিংহ্যাম

রিয়াল মাদ্রিদে যোগ দিয়ে একের পর এক গোল করে যাচ্ছেন জুডে বেলিংহ্যাম। মিডফিল্ডার হয়েও তার গোলের ধারাবাহিকতায় মুগ্ধ সবাই।

এর আগে ছিলেন বরুশিয়া ডর্টমুন্ডে। সেখানেও আলো ছড়িয়েছেন তিনি। তাইতো পেলেন বর্ষসেরা তরুণ ফুটবলারের খেতাব।  

গতকাল রাতে জমকালো অনুষ্ঠানে প্যারিসে বেলিংহ্যামের হাতে ‘কোপা ট্রফি’ তুলে দেওয়া হয়। এই পুরস্কার পাওয়া প্রথম ইংলিশ ফুটবলারও তরুণ এই মিডফিল্ডার। এই পুরস্কারের লড়াইয়ে ছিলেন বার্সেলোনার গাভি, পেদ্রি, আলেহান্দ্রো বালদেও। তাদের সবাইকে টপকে পুরস্কারটি নিজের করে নেন রিয়ালের এই তারকা।

মাত্র ১৬ বছর বয়সে বার্মিংহ্যাম সিটির মূল দলে অভিষেক হয় বেলিংহ্যামের। অল্প সময়েই পায়ের যাদু দিয়ে সবাইকে মুগ্ধ করেন তিনি। পরের বছরই যোগ দনে বরুশিয়া ডর্টমুন্ডে। সেখানেও আলো ছড়ান এই তরুণ। ছন্দে থাকা এই মিডফিল্ডারকে তাই বড় অঙ্কে দলে ভেড়ায় রিয়াল মাদ্রিদ।

গত জুনে লস ব্লাঙ্কোস শিবিরে যোগ দিয়ে একের পর এক গোল করে যাচ্ছেন বেলিংহ্যাম। এই পর্যন্ত ক্লাবটির জার্সিতে ১৩ ম্যাচ খেলে করেছেন ১৩ গোল। দুদিন আগে নিজের প্রথম ‘এল ক্লাসিকো’তে জোড়া গোল করে বার্সেলোনাকে হারান তিনি।  

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।