ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

আরও চার বছর রিয়ালেই থাকবেন ভিনি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
আরও চার বছর রিয়ালেই থাকবেন ভিনি

রিয়াল মাদ্রিদ ছেড়ে সহসা কোথাও যাচ্ছেন না ভিনিসিয়ুস জুনিয়র। আরও চার বছর লস ব্ল্যাঙ্কোসদের জার্সিতেই দেখা যাবে এই ব্রাজিলিয়ান ফুটবল তারকাকে।

 

আজ মঙ্গলবার এক বিবৃতিতে রিয়াল জানিয়েছে, ক্লাবের সঙ্গে ২০২৭ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেছেন ২৩ বছর বয়সী ভিনি। তার চুক্তিতে রিলিজ ক্লজ রাখা হয়েছে ১০০ কোটি ইউরো। সমান রিলিজ ক্লজ আছে তার সতীর্থ ফেদেরিকো ভালভার্দে ও এদুয়ার্দো কামাভিঙ্গারও।

২০১৮ সালে মাত্র ১৮ বছর বয়সে ৩৮ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফি'তে ব্রাজিলের ফ্লামেঙ্গো থেকে রিয়ালে পাড়ি জমান তিনি। এরপর এখন পর্যন্ত তিনি ৯টি শিরোপা জেতার স্বাদ পেয়েছেন। এর মধ্যে আছে ১টি চ্যাম্পিয়নস লিগ, ২টি লা লিগা, ২টি স্প্যানিশ সুপার কাপ, ২টি ক্লাব বিশ্বকাপ, ১টি করে কোপা দেল রে এবং ইউরোপিয়ান সুপার কাপের শিরোপা। আর ব্রাজিলের জার্সিতে ভিনি এখন পর্যন্ত ২৩৫ ম্যাচ খেলে গোল করেছেন ৬৩টি।  

গতকাল সোমবার ব্যালন ডি'অরের ভোটাভুটিতে ষষ্ঠ স্থানে ছিলেন ভিনি। আর শীর্ষে থেকে বর্ষসেরার পুরস্কার গেছে লিওনেল মেসির হাতে। তবে ভিনি একেবারে খালি হাতে ফেরেননি। মাঠের বাইরের ভালো কাজের স্বীকৃতি হিসেবে সক্রেটিস পুরস্কার জিতেছেন তিনি। মূলত গত দুই বছরে বর্ণবাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়া এবং নিজ দেশ ব্রাজিলের শিক্ষাক্ষেত্রে অবদান রাখায় এই পুরস্কার পান ভিনি।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।