ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

ভেন্যু সংকটে মোহামেডান-ব্রাদার্স

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩
ভেন্যু সংকটে মোহামেডান-ব্রাদার্স

বাংলাদেশ প্রিমিয়ার লিগসহ পেশাদার ফুটবল লিগে খেলার শর্ত হচ্ছে হোম ভেন্যু থাকা। তবে বাংলাদেশে একমাত্র নিজস্ব স্টেডিয়াম রয়েছে বসুন্ধরা কিংসের।

এই ক্লাব ছাড়া আর কোনো ক্লাবের স্থায়ী নিজস্ব হোম ভেন্যু নেই। একইভাবে হোম ভেন্যু নিয়ে সংকটে আছে ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান এবং ব্রাদার্স ইউনিয়ন।

ডিসেম্বরে শুরু হতে যাওয়া প্রিমিয়ার লিগের ১০ ক্লাবের মধ্যে সাত ক্লাব তাদের হোম ভেন্যু নিশ্চিত করেছে। ঐতিহ্যবাহী মোহামেডান, ব্রাদার্স ও নবাগত ফর্টিজ এখনো তাদের হোম ভেন্যু নিশ্চিত করেনি ফেডারেশনকে। তবে ফর্টিসের হোম ভেন্যু হবে রাজশাহী তা অনেকটাই নিশ্চিত।

গত কয়েক মৌসুম মোহামেডানের ভেন্যু ছিল কুমিল্লা। এবার কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থা ক্রিকেট লিগ আয়োজন করবে তাই মোহামেডানকে ভেন্যুর সন্ধান করতে হচ্ছে। মোহামেডানের ফুটবল কমিটির সাধারণ সম্পাদক আবু হাসান চৌধুরী প্রিন্স বলেন, ‘আমার আগামীকাল শুক্রবার নোয়াখালী স্টেডিয়াম পরিদর্শনে যাব। এরপর ভেন্যুর ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। ’

দুই মৌসুম পর প্রিমিয়ার ফুটবলে ফিরেছে ব্রাদার্স ইউনিয়ন। ঐতিহ্যবাহী ক্লাবটি ফরিদপুরের শেখ জামাল স্টেডিয়ামকে হোম করতে চায়। এই ব্যাপারে ব্রাদার্স ইউনিয়নের ম্যানেজার আমের খান বলেন, ‘ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থার সঙ্গে আমাদের আলোচনা চলছে। আমাদের আগ্রহ ফরিদপুরে ভেন্যু করার। ’

মোহামেডান-ব্রাদার্স ইউনিয়নকে রোববারের মধ্যে ভেন্যু ঠিক করে ফেডারেশনকে জানাতে হবে।  

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।