ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

বোর্নমাউথকে উড়িয়ে শীর্ষে সিটি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩
বোর্নমাউথকে উড়িয়ে শীর্ষে সিটি

'গোলমেশিন' খ্যাত আর্লিং হালান্ড তো আছেনই। এবার আরও দারুণ প্রতিভা খুঁজে পেয়েছে ম্যানচেস্টার সিটি।

বোর্নমাউথের বিপক্ষে জেরেমি ডকু নামের এই তরুণ বেলজিয়ান মিডফিল্ডার এক গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন চার গোল। আর তাতে গোল উৎসব করে শীর্ষে ফিরেছে সিটিজেনরা।

এবারের গ্রীষ্মে ডকুকে ফরাসি ক্লাব রেনে থেকে ৫৫.৪ পাউন্ড ট্রান্সফার ফি'তে দলে ভিড়িয়েছে সিটি। ক্লাবের আস্থার প্রতিদান দিতে দেরি করেননি তিনি। গতকাল প্রিমিয়ার লিগের ম্যাচে সিটির ৬-১ গোলে জেতা ম্যাচের প্রথম গোলটিই ২১ বছর বয়সী এই তরুণের। ৩০তম মিনিটে রদ্রির অ্যাসিস্টে গোলটি করেন ডকু।

সাধারণত বল দখলের সঙ্গে সঙ্গে প্রতিপক্ষের রক্ষণ লক্ষ্য করে দৌড় শুরু করেন ডকু। মূল উদ্দেশ্য লক্ষ্যভেদ করা। তবে বোর্নমাউথের বিপক্ষে সতীর্থদের দিয়ে গোল করানোর ক্ষেত্রেও তার প্রতিভার দারুণ বহিঃপ্রকাশ ঘটেছে। একে একে চার জনকে দিয়ে গোল করিয়েছেন তিনি।  

নিজে গোল করার ৩ মিনিট পরেই বের্নান্দো সিলভার গোলে অবদান রাখেন ডকু। এর মিনিট চারেক পর আকিঞ্জির গোলটির উৎসও তিনি। এরপর দ্বিতীয়ার্ধে ফিল ফোডেনের পাশাপাশি সিলভার দ্বিতীয় গোলটিও আসে ডকুর বানিয়ে দেওয়া বলেই। বোর্নমাউথ একের পর এক গোল হজম করার মাঝেই একটি গোল শোধ করে। কিন্তু সিটির নাথান আকে শেষদিকে সেই ব্যবধানটাও ঘুচিয়ে দেন।

১১ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে সিটি। এক ম্যাচ কম খেলা টটেনহাম ২৬ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে। তিনে থাকা আর্সেনালের সংগ্রহ ২৪ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।