ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

বাংলাদেশের দুশ্চিন্তার নাম ‘হলুদ কার্ড’

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
বাংলাদেশের দুশ্চিন্তার নাম ‘হলুদ কার্ড’

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচগুলোতো কার্ড সমস্যায় খেলতে পারছেন না দলের গুরুত্বপূর্ণ ফুটবলাররা। চার ম্যাচে কার্ড দেখেছেন ১৪ ফুটবলার।

আগামী ম্যাচে কার্ডজনিত কারণে খেলতে পারবেন না সিনিয়র সোহেল রানা। আরও সাত ফুটবলার একটি করে কার্ড দেখেছন ইতোমধ্যেই। আগামী ম্যাচে কার্ড দেখলে পরের ম্যাচে খেলতে পারবেন না তারা। ফলে কার্ড নিয়ে এখনই ভাবতে হচ্ছে বাফুফেকে।

জুনিয়র সোহেল রানা বাছাইয়ের প্রথম পর্বে মালদ্বীপের বিপক্ষে ঢাকার ম্যাচে লালকার্ড পাওয়ায় মিস করেছেন মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ। আবার মেলবোর্নের ম্যাচে সাদ উদ্দিন ও রাকিব হোসেন হলুদকার্ড দেখে সাসপেনশনে ছিলেন মঙ্গলবার লেবাননের বিপক্ষে ম্যাচে। সাদ উদ্দিন আগের হলুদকার্ড দেখেছিলেন মালেতে মালদ্বীপের বিপক্ষে সমতাসূচক গোলের পর জার্সি খেলায়। আর রাকিব হলুদকার্ড দেখেছিলেন মালদ্বীপের বিপক্ষে ঢাকার ম্যাচে।

মঙ্গলবার লেবাননের বিপক্ষে হলুদ কার্ড দেখেছেন ডিফেন্ডার শাকিল আহমেদ, মিডফিল্ডার সোহেল রানা (সিনিয়র) ও ফরোয়ার্ড শেখ মোরসালিন। এর মধ্যে সোহেল রানার কার্ড আবার বিপদে ফেলেছে দেশকে। ঢাকায় মালদ্বীপের বিপক্ষে সোহেল রানা হলুদকার্ড দেখেছিলেন। দুই কার্ড হয়ে গেছে তার। পরের ম্যাচে ফিলিস্তিনের বিপক্ষে খেলতে পারবেন না এই অভিজ্ঞ মিডফিল্ডার।

বিশ্বকাপ বাছাইয়ের চার ম্যাচ হাতে থাকতে নিষেধাজ্ঞার ঝুঁকিতে আছেন আরও সাতজন, যাদের একটি করে হলুদকার্ড আছে। তারা হলেন- বিশ্বনাথ ঘোষ, মোহাম্মদ রিদয় খান, মো. সোহেল রানা (জুনিয়র), ফয়সাল আহমেদ ফাহিম, মুরাদ হাসান, শাকিল আহমেদ ও মোরসালিন। এর মধ্যে জুনিয়র সোহেল রানা মালদ্বীপের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে লালকার্ড পেয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ মিস করলেও মালদ্বীপের বিপক্ষে প্রথম ম্যাচে পাওয়া হলুদকার্ড রয়ে গেছে।


বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।