ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

২৫ লাখ টাকা জরিমানা হতে পারে বাফুফের!

সিনিয়র করেসপন্ডেন্ট স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২৩
২৫ লাখ টাকা জরিমানা হতে পারে বাফুফের!

আসন্ন ২০২৬ ফিফা বিশ্বকাপ বাছাইয়ে ঘরের মাঠে লেবাননকে রুখে দিয়েছে বাংলাদেশ দল। জয়ের সমান ড্রয়ের পর দুঃসংবাদ পেতে যাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

ভেন্যুর নিরাপত্তার ঘাটতির অভিযোগে ১৫-২০ হাজার ডলার জরিমানা গুনতে হতে পারে বাফুফেকে।

জানা যায়, গত মঙ্গলবার (২১ নভেম্বর) লেবাননের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের দ্বিতীয়ার্ধে একজন দর্শক মাঠে ঢুকে জড়িয়ে ধরেছিলেন বাংলাদেশের ফুটবলার সিনিয়র সোহেল রানাকে। সঙ্গে সঙ্গে বাফুফের মিডিয়া কর্মকর্তা ও নিরাপত্তাকর্মীরা মাঠের মধ্যে গিয়ে ওই দর্শককে ধরে বাইরে নিয়ে আসেন।

অন্যদিকে ‘বাংলাদেশি ফুটবল আলট্রাস’ নামের একটি ফ্যান গ্রুপ উত্তর গ্যালারি থেকে ‘নিষিদ্ধ’ স্মোক ফ্লেয়ারের মাধ্যমে লাল-সবুজ ধোঁয়া উড়িয়ে উচ্ছ্বাস প্রকাশ করে। এ ছাড়া ম্যাচ চলাকালে প্যাভিলিয়ন প্রান্তের গ্যালারি থেকে মাঠে বোতলও নিক্ষেপ করা হয়। এসবের কোনো কিছুই চোখ এড়ায়নি ম্যাচ কমিশনার মালয়েশিয়ান সিতি জুরায়দা মুস্তফার।

বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষারও জরিমানার শঙ্কার কথা জানিয়েছেন। যদিও বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার কাছে জরিমানা না করার অনুরোধ করেছেন বাফুফে কর্তারা। তাই ২৫ লাখ টাকা জরিমানা দিতে হবে, নাকি এবারের মতো ছাড়া পেয়ে যাবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন, তা এক সপ্তাহের মধ্যে জানা যেতে পারে।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।