ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

ফুটবল

মেসি খেলুক ২০৩৪ বিশ্বকাপেও, চাওয়া ফিফা সভাপতির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
মেসি খেলুক ২০৩৪ বিশ্বকাপেও, চাওয়া ফিফা সভাপতির

কয়েকদিন আগেই বিশ্বকাপ নিয়ে কথা বলেছিলেন লিওনেল মেসি। জানিয়েছিলেন কেবল ফিট থাকলেই তাকে দেখা যেতে পারে ২০২৬ বিশ্বকাপে।

যদিও নিশ্চয়তা দেননি তিনি। এদিকে শুধু ২০২৬ নয়, ২০৩৪ বিশ্বকাপেও আর্জেন্টাইন এই তারকাকে দেখতে চান ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।  

ইউরোপের পাঠ চুকিয়ে গত জুনে পিএসজি ছেড়ে ইন্টার মায়ামিতে যোগ দেন মেসি। সেখানে সময়টা ভালো যাচ্ছে তার। তবে জাতীয় দলের হয়ে লড়ে যাচ্ছেন এখনও। বয়স ৩৬ হলেও পায়ের জাদু দিয়ে নিজের যোগ্যতার জানান বার বার দিয়ে যাচ্ছেন। ২০২৬ বিশ্বকাপে তার বয়স দাঁড়াবে ৩৯ বছর। সেসময় এমন পারফরম্যান্স থাকবে কিনা, অথবা ফিট থাকবেন কিনা। এইসব প্রশ্নের জবাবে কয়েকদিন আগে মেসি কেবল কোপা আমেরিকার কথাই জানান।  

যদিও বিশ্বকাপের শঙ্কা উড়িয়ে দেননি তিনি। জানিয়েছেন ফিট থাকলে বা ভালো মনে করলেই পরবর্তী আসরে দেখা যাবে তাকে। অথচ আর্জেন্টাইন এই তারকাকে ২০২৬ বিশ্বকাপে দেখতে মুখিয়ে আছে ফুটবলপ্রেমীরা। একই চাওয়া ফিফা সভাপতিরও। যদিও তিনি চান মেসি খেলুক ২০৩৪ বিশ্বকাপেও।  

সম্প্রতি এক সাক্ষাৎকারে ইনফান্তিনো বলেন, ‘পরবর্তী বিশ্বকাপ এবং ২০৩৪ সালেও। যতদিন পর্যন্ত সে (মেসি) খেলতে চায়!’

ফিফা সভাপতির এই চাওয়া যদিও তার একার নয়, বরং অনেক অনেক ভক্তেরও। তবে কোপা আমেরিকার পরই হয়তো যানা যাবে মেসি খেলবেন কি না। এই সম্পর্কে ইঙ্গিত দিয়ে রেখেছেন তিনি নিজেই।  

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।