ঢাকা, শনিবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

ফুটবল

ঘুরে দাঁড়ানো জয়ে শীর্ষে লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২৩
ঘুরে দাঁড়ানো জয়ে শীর্ষে লিভারপুল

যখনই দশজনের দলে পরিণত হলো ক্রিস্টাল প্যালেস, তখন থেকেই তাদের আরও চেপে ধরে লিভারপুল। শুধু তা-ই নয়, পিছিয়ে পড়েও প্যালেসের মাঠ থেকে ২-১ গোলের নাটকীয় জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে শীর্ষে উঠল ইয়ুর্গেন ক্লপের দল। অবশ্য ঘণ্টাখানেক পর শুরু হওয়া অ্যাস্টন ভিলার বিপক্ষে ম্যাচে আর্সেনাল জিতলে শীর্ষস্থান হারাতে হবে অলরেডদের।

সেলহর্স্ট পার্কে বল দখলে এগিয়ে থাকলেও প্রথমার্ধে ছন্দ খুঁজে পায়নি লিভারপুল। বিরতির পর এসে ধাক্কা খায় তারা। ৫৫ মিনিটে জেন ফিলিপি মাতেতাকে বক্সের ভেতর ফাউল করেন ডিফেন্ডার জে. কোয়ানসাহ। পেনাল্টি পায় প্যালেস। সেই সুযোগের সদ্ব্যবহার করেন মাতেতা।  

পিছিয়ে পড়ে ঘুরে দাঁড়াতে মরিয়া হয়ে ওঠে লিভারপুল। ৭৫ মিনিটে জর্ডান আয়েউ লাল কার্ড দেখলে দশজনে দলে পরিণত হয় প্যালেস। ঠিক এর পরের মিনিটেই অলরেডদের সমতায় ফেরান মোহামেদ সালাহ। লিভারপুলের জার্সিতে এটি তার ২০০তম গোল এবং প্রিমিয়ার লিগে ১৫০তম।

জয়সূচক গোলটিতেও অবদান আছে সালাহর। যোগ করা সময়ের প্রথম মিনিটে তার পাস থেকেই বাঁকানো শটে দারুণ এক গোল করেন হার্ভে এলিয়ট। এরপর ব্যবধান বাড়িয়েছিলেন লুইস দিয়াস। কিন্তু অফসাইডের কারণে বাতিল হয় সেই। রেফারির শেষ বাঁশি বাজার আগে লিভারপুল কাঁপিয়ে দেয় প্যালেস। ফ্রি কিক থেকে হোয়াকিম অ্যান্ডারসনের হেড কর্নারের বিনিময়ে রক্ষা করেন আলিসন বেকার। শেষ পর্যন্ত আর কোনো বিপদ হতে দেননি লিভারপুল গোলরক্ষক।

এই জয়ে ১৬ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ৩৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্সেনাল।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২৩
এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।