ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

রেফারির ‘বিতর্কিত সিদ্ধান্তের’ মাশুল দিল কিংস

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
রেফারির ‘বিতর্কিত সিদ্ধান্তের’ মাশুল দিল কিংস

ঘরোয়া ফুটবলে নিজেদের শ্রেষ্ঠত্বের প্রমাণ বহুবার দিয়েছে বসুন্ধরা কিংস। এবার তাদের লক্ষ্য আন্তর্জাতিক পর্যায় নিজেদের শ্রেষ্ঠত্বের প্রমাণ দেওয়া।

সে লক্ষ্যে আজ এএফসি কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভুবনেশ্বরে ওড়িশা এফসির বিপক্ষে অন্তত ড্র করতে হবে। প্রথমার্ধে খেলায় সঠিক পথেই ছিল কিংস। তবে বিরতির ঠিক আগে রেফারির বিতর্কিত সিদ্ধান্তে বড় ধাক্কা খায় কিংস। আসরর গফুরভকে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে। ম্যাচে প্রথমার্ধে ওড়িশাকে আটকে দিয়েছে কোচ অস্কার ব্রুজনের শিষ্যরা। তবে দ্বিতীয়ার্ধে দশ জনের দল হয়ে খেলাটা বড় চ্যালেঞ্জই হবে কিংসের।

ম্যাচের শুরু থেকই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে স্বাগতিক ওড়িশা। একের পর এক আক্রমণ করে কিংসের রক্ষনকে ব্যস্ত রাখে ওড়িশা। তবে তাদের আক্রমণ শক্তহাতে প্রতিহত করতে থাকেন কিংসের গোলরক্ষক মেহেদি হাসান শ্রাবণ এবং ডিফেন্ডাররা। ম্যাচের সাত মিনিটে আহমেদ জাহুর ফ্রি-কিক থেকে রয় কৃষ্ণার নেয়া শট সহজেই তালুবন্দী করেন কিংসের গোলরক্ষক মেহেদি হাসান শ্রাবন। ম্যাচের ১০ মিনিটে গোল পেতে পারত ওড়িশা। জেরির বাড়ানো বল ডি বক্সের ভেতর পেয়ে যান গোদার্দ। তার ক্রস ফিরিয়ে দেন মেহেদি হাসান শ্রাবন।  

২৯ মিনিটে প্রথম গোলে শট নেয় বসুন্ধরা কিংস। মাঝ মাঠে বল পেয়ে ডান প্রান্ত দিয়ে কাউন্টার অ্যাটাকে ওঠেন রাকিব হোসেন। তবে তার শট সহজেই তালুবন্দী করেন ওড়িশার গোলরক্ষক অমরেন্দ্র সিং। এরপর থেকেই নিজেদের খেলাটা খেলতে শুরু করে বসুন্ধরা কিংস। রক্ষণ সামলে আক্রমণে উঠতে থাকে কিংস।

 প্রথমার্ধের আসরর গফুরভকে লঘু পাপে গুরু দণ্ড দেন রেফারি। ছোট ফাউলের জন্য লাল কার্ড দেখতে হয় তাকে। তবে ফাউলের পর ওড়িশার ফুটবলার জেরি চড়াও হন গফুরভের উপর। সেই ভুল যেন চোখেই দেখলেন না রেফারি। এমন কিছুর আশঙ্কা ম্যাচের আগেই করেছিলেন বসুন্ধরার কোচ অস্কার ব্রুজন। এর আগেও কিংসকে ডু অর ডাই ম্যাচে ভারতের ক্লাব মোহনবাগানের বিপক্ষে বাজে রেফারিংয়ের শিকার হতে হয়েছিল।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।