ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

গুগলে ২৫ বছরে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে রোনালদোকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
গুগলে ২৫ বছরে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে রোনালদোকে

ইন্টারনেট ব্যবহারকারীরা দিনে একটি বারের জন্য হলেও ঢুঁ মেরে থাকেন গুগলে। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় 'সার্চ ইঞ্জিন'টি এবার ২৫ বছরে পূর্ণ করেছে।

এই ২৫ বছরে অ্যাথলেট হিসেবে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর নাম। এমনটাই জানিয়েছে গুগল।

মাত্র ১৭ বছর বয়সে পেশাদার ফুটবলে অভিষেক হয় রোনালদোর। এরপর কঠোর পরিশ্রম ও দুর্দান্ত পারফরম্যান্সের ফলে নিজেকে নিয়ে গেছেন সেরাদের কাতারে। গড়েছেন অসংখ্য রেকর্ড। আন্তর্জাতিক ও ক্লাব ফুটবল মিলিয়ে তার চেয়ে বেশি গোল নেই আর কোনো ফুটবলারের। ৮৬৯ গোল নিয়ে শীর্ষে আছেন এই পর্তুগিজ ফরোয়ার্ড। ব্যালন ডি'অর জিতেছেন দ্বিতীয় সর্বোচ্চ পাঁচবার।

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে জনপ্রিয়তার ক্ষেত্রে সবচেয়ে এগিয়ে আছেন রোনালদো। গত অক্টোবরে প্রকাশিত রিপোর্টে বলা হয় গুগলে ২০২৩ সালে তাকে খোঁজা হয়েছে ১৯ কোটি ৯৪ লাখ বার। তালিকার দুইয়ে থাকা নেইমারকে ১৪ কোটি ৯  লাখ বার খোঁজা হয়েছে। রোনালদোর চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে খোঁজা হয়েছে ১০ কোটি ৪৪ লাখ বার।  

এদিকে গত ২৫ বছরে ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে ভারতের বিরাট কোহলিকে। ক্রীড়াঙ্গনের মধ্যে ফুটবল খেলাটিকেই বেশি খুঁজেছেন মানুষ। এছাড়া বিশ্বরেকর্ড গড়া মুহূর্তগুলোর মধ্যে শীর্ষে জায়গা করে নিয়েছেন অলিম্পিকে ৮ স্বর্ণজয়ী দ্রুততম মানব উসাইন বোল্ট, টেনিস কিংবদন্তি সেরেনা উইলিয়ামসন, ভেনাস উইলিয়ামসন ও বিলি জিন কিং।

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।