ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় ইউনাইটেডের, জায়গা হয়নি ইউরোপাতেও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় ইউনাইটেডের, জায়গা হয়নি ইউরোপাতেও

ব্যর্থতার বৃত্ত থেকে কিছুতেই বের হতে পারছে না ম্যানচেস্টার ইউনাইডের। হারতে হারতে দেয়ালে পিঠ ঠেকে যাওয়া দলটি জিততে পারেনি তারা।

বায়ার্ন মিউনিখের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে দলটি, গ্রুপ পর্বে পয়েন্ট টেবিলের তলানিতে থাকায় জায়গা হচ্ছে না ইউরোপা লিগেও।

ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ১-০ গোলে হেরেছে বায়ার্ন মিউনিখের কাছে। বায়ার্নের হয়ে দ্বিতীয়ার্ধে একমাত্র গোলটি করেন কিংসলে কোমান। ছয় ম্যাচের পাঁচটি জেতায় ১৬ পয়েন্ট নিয়ে নকআউট পর্বে পা রাখল বায়ার্ন। আরেক ম্যাচে গালাতাসারাইকে ১-০ গোলে হারিয়ে বায়ার্নের সঙ্গে পরের ধাপে উঠেছে কোপেনহেগেন। ৫ পয়েন্ট নিয়ে ইউরোপা লিগে জায়গা করে নিয়েছে গালাতাসারাই। ৪ পয়েন্ট পাওয় ইউনাইটেড আছে সবার শেষে।

জিততেই হবে এমন সমীকরণে মাঠে নেমে খুব একটা আশা জাগানিয়া ফুটবল খেলতে পারেনি ইউনাইটেড। বায়ার্নও খুব একটা ভালো খেলেনি। তবে বলের দখল রেখে আক্রমণে উঠার চেষ্টা করে যায় দলটি। প্রথম গোলটিও পেয়ে যেতে পারতো ২৬তম মিনিটে। সতীর্থের ছোট পাস ছয় গজ বক্সের বাইরে পেয়ে যান মুসিয়ালা। কিন্তু ডিফেন্ডার দিয়োগো দালোত পা বাড়িয়ে রুখে দেন সেটি।  

খানিক পর আবারও সহজ সুযোগ নষ্ট হয় বায়ার্নের। এবার কাছ থেকে কোমানের ক্রস গোলমুখে ফাঁকায় পেয়েও ঠিকঠাক বলে পা লাগাতে পারেননি লেরয় সানে। বিরতির পর ইউনাইটেডের খেলায় ফেরার চেষ্টা করে। ৪৯তম মিনিটে ডি-বক্সে ফাঁকায় বল পেয়েও কাজে লাগাতে পারেননি ব্রুনো ফার্নান্দেস। একটু পর আবার সুযোগ পেয়ে শট লক্ষ্যে রাখতে পারেননি তিনি।

৭০তম মিনিটে এসে অবশেষে গোলের দেখা মেলে ম্যাচে। ডি-বক্সের বাইরে থেকে ওয়ান-টাচ পাসে ভেতরে বল বাড়ান হ্যারি কেইন।  নিচু শটে ঠিকানা খুঁজে নেন ফরাসি ফরোয়ার্ড কোমান। পরে আর ম্যাচে ফিরতে পারেনি তারা। উল্টো আরও তাদের আত্মবিশ্বাসে ঘাটতি দেখা যায়।

এদিকে  ‘বি’ গ্রুপের ম্যাচে পিএসভি আইন্দহোভেনের বিপক্ষে শুরুতে এগিয়ে গিয়েছিল আর্সেনাল। কিন্তু পরে গোল হজম করে ১-১ ড্র করেছে তারা। গ্রুপের আরেক ম্যাচে সেভিয়াকে ২-১ গোলে হারিয়েছে ফরাসি ক্লাব লঁস। এই গ্রুপে সবার উপরে ১৩ পয়েন্ট পাওয়া আর্সেনাল, দুইয়ে আছে আইন্দহোভেন। আর তৃতীয় স্থানে থাকা লঁস খেলবে ইউরোপায়। ২ পয়েন্ট নিয়ে সবার শেষে সেভিয়া।  

বাংলাদেশ সময় : ১০৩৩ ঘণ্টা, ১৩ ডিসেম্বর, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।