ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

দ্বিতীয় ম্যাচেও বসুন্ধরা কিংসের বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
দ্বিতীয় ম্যাচেও বসুন্ধরা কিংসের বড় জয়

ম্যাচের শুরুতেই দোরিয়েলতনের গোলে লিড নেয় বসুন্ধরা কিংস। আট মিনিটের মধ্যেই গোল শোধ করে ম্যাচে ফেরার ইঙ্গিত দিলেও শেষ পর্যন্ত চট্টগ্রাম আবাহনীকে উড়িয়ে দিয়েছে বসুন্ধরা কিংস।

কিংস অ্যারেনায় চট্টগ্রাম আবাহনীকে ৪-১ গোলে হারিয়েছে কোচ অস্কার ব্রুজনের শিষ্যরা।

টানা পঞ্চম লিগ শিরোপা জয়ের মিশন দারুণ ভাবেই শুরু করেছে বসুন্ধরা কিংস। প্রথম ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৫-২ গোলে হারিয়ে ছিল তারা। আজ কিংস অ্যারেনায় ম্যাচের দ্বিতীয় মিনিটেই দোরিয়েলতনের গোলে এগিয়ে যায় টানা চারবারের লিগ চ্যাম্পিয়নরা। টুটুল হোসেন বাদশাহর দারুন এক ক্রসে হেড থেকে দলকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান গোল মেশিন।

ম্যাচে ফিরতে খুব বেশি সময় নেয়নি চট্টগ্রাম আবাহনী। ১০ মিনিটে আবু আজিজের গোলে সমতায় ফেরে চট্টগ্রাম আবাহনী। কিংসের রক্ষনের ভুলে গোল হজম করতে হয়েছে তাদের। ২৯ মিনিটে রাকিবের গোলে এগিয়ে যায় বসুন্ধরা কিংস। রবসন রবিনহোর রক্ষনচেরা  ক্রস ধরে বক্সে ঢুকে পড়েন রাকিব। তার জোরালো শট ফেরাতে পারেননি চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক তুহিন।

৪০ মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের হয়ে তৃতীয় গোল করেন দোরিয়েলতন। রফিকের কাটব্যাক থেকে টোকায় বল জালে জড়ান তিনি। গোলের পর হাওয়ায় ডিগবাজি দিয়ে উদযাপনে মাতেন এই ব্রাজিলিয়ান। দুই ম্যাচে চার গোল করে হাওয়ায় উড়ছেন তিনি।

প্রথমার্ধে ৩-১ গোলে এগিয়ে থেকেই বিরতীতে যায় বসুন্ধরা কিংস। দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষের উপর চাপ ধরে খেলতে থাকে অস্কার ব্রুজনের শিষ্যরা। ৬৭ মিনিটে হ্যাটট্রিক পূরণ করতে পারতেন দোরিয়েলতন। মিগেলের যোগান দেয়া বলে দোরিয়েলতনের শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন তুহিন।

ম্যাচের ৮৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ৪-১ করেন রবসন বরিনহো। বক্সের ভেতর ফাউলের শিকার হন মাসুক মিয়া জনি। এরপরই পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি কিংসের অধিনায়ক।

পঞ্চম শিরোপা জয়ের মিশনে শুরুটা দারুণ হয়েছে বসুন্ধরা কিংস। দুই ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে তারা। দুই ম্যাচে নয় গোল করেছেন দলের ফুটবলাররা। যা তাদের বাড়তি আত্মবিশ্বাস যোগাবে।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।