ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

ব্রাজিলের কোচ না হওয়ার কারণ জানালেন আনচেলত্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
ব্রাজিলের কোচ না হওয়ার কারণ জানালেন আনচেলত্তি

দীর্ঘদিন ধরে গুঞ্জন চলছিল ব্রাজিলের পরবর্তী কোচ হতে যাচ্ছেন কার্লো আনচেলত্তি। কিন্তু সেই গুঞ্জন আর সত্যি হয়নি।

কয়েকদিন আগে রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি নবায়ন করেছেন ইতালিয়ান এই কোচ, থাকবেন ২০২৬ সাল পর্যন্ত। কেন ব্রাজিলে না গিয়ে এখানেই চুক্তি নবায়ন করেছেন এর ব্যাখ্যাও দিয়েছেন তিনি।  

রিয়াল মাদ্রিদে ভালো সময় কাটাচ্ছেন আনচেলত্তি। দ্বিতীয় মেয়াদে কোচ হয়ে তিনি এনে দিয়েছেন চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। আগের মেয়াদেও ক্লাবের হয়ে অনেক অর্জন ছিল তার। তাইতো এই ক্লাবে থাকতেই তিনি স্বাচ্ছন্দবোধ করেন।  

এই ব্যাপারে আনচেলত্তি বলেন, ‘ক্লাব আমার ওপর বিশ্বাস রেখেছে। চুক্তি নবায়ন করতে পেরে আমি খুশি। আমি জানি না, এবারই আমার রিয়ালের অধ্যায় শেষ কি না। জানি না, আগামীতে কী হবে। হয়তো ২০২৬ পর্যন্ত এখানে আমি থাকব। যেটা সফলতার ওপর নির্ভর করবে। আমি আশাবাদী, ২০২৭-২০২৮ সালেও আমি এখানে কাজ চালিয়ে যেতে পারব, কারণ আমি রিয়ালে থাকতে চাই। ’

কাতার বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পর কোচ তিতেকে বিদায় করে ব্রাজিল। তখন থেকেই আনচেলত্তিকে নিজেদের কোচ করার জন্য প্রচেষ্টা চালায় তারা। তখন শোনা যাচ্ছিল যে রিয়ালে চুক্তি শেষ হলেই দেশটিতে যোগ দেবেন আনচেলত্তি। তবে সেটা আর হয়নি।  

এই ব্যাপারে ইতালিয়ান এই কোচ বলেন, ‘সবাই জানে যে ব্রাজিলিয়ান ফেডারেশনের সঙ্গে আমার যোগাযোগ ছিল। আমার প্রতি আগ্রহ দেখানোর জন্য ধন্যবাদ দিতে চাই। আমি গর্বিত; কিন্তু এটি নির্ভর করে পরিস্থিতির ওপর। ’

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।