ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

নিজ এলাকায় গণমানুষের জন্য স্টেডিয়াম নির্মাণ করলেন মানে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
নিজ এলাকায় গণমানুষের জন্য স্টেডিয়াম নির্মাণ করলেন মানে

নিজের এলাকায় এর আগেও বেশ কিছু উন্নয়নমূলক কাজ করেছেন সাদিও মানে। এবার তৈরি করলেন স্টেডিয়ামও।

বাম্বলিতে নিজের এলাকার মানুষজনের জন্য এই স্টেডিয়াম তৈরি করে উন্নয়নমূলক কাজ অব্যাহত রেখেছেন সেনেগালের এই তারকা।  

কয়েকদিন পর আইভরি কোস্টের বিপক্ষে আফ্রিকান নেশন্স কাপে মুখোমুখি হবে সেনেগাল। ম্যাচের আগে স্টেডিয়ামটির ট্রেনিং ক্যাম্প উদ্বোধন থেকে সৌদি আরব থেকে নিজের এলাকায় ফিরেছেন মানে।  

এক বছর আগে বাম্বলিতে কর্দমাক্ত এক মাঠে মানেকে খেলতে দেখা যায়। তখন বায়ার্ন মিউনিখের হয়ে খারাপ সময় যাচ্ছিল এই ফরোয়ার্ডের। সেসময় তিনি কথা দিয়েছিলেন একটি স্টেডিয়াম নির্মাণ করার। পরবর্তীতে ইউরোপ ছেড়ে সৌদি ক্লাব আল নাসরে যোগ দেন। অবশেষে এই বছর এসে নিজের কথা রেখেছেন। নির্মাণ করেছেন স্টেডিয়াম।  

স্টেডিয়াম উদ্বোধন করে মানে বলেন, ‘আজ আমি আপনাদের সাথে থাকতে পেরে খুব খুশি। সবাইকে আমার আঙিনায় স্বাগতম। আমার ঘর, আমার গ্রাম, যেখান থেকে সবকিছুর শুরু। এটা খুবই গর্বের বিষয় যে আমি আপনাদের সামনে ফিফা স্ট্যান্ডার্ড স্টেডিয়ামে দাঁড়িয়ে আছি। যেটা আমার কাছে অনেক কিছু। এটা শুধুই আমার পক্ষ থেকে উপহার নয় বরং এটা আমাদের ঐক্যবদ্ধের প্রতিক, আমাদের শক্তি এবং ফুটবলের প্রতি আমাদের প্রেম প্রকাশ করে। ’

আফরিকান নেশন্স কাপের এবারের আসরে মানের নেতৃত্বেই লড়বে সেনেগাল। গ্রুপ ‘সি’তে আইভরি কোস্ট ছাড়াও বর্তমান চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ হিসেবে রয়েছে ক্যামেরুন, ঘানা এবং গাম্বিয়া।  

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।