ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

ইস্টবেঙ্গলে খেলবেন সানজিদা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৪
ইস্টবেঙ্গলে খেলবেন সানজিদা

ভারতের ঐতিহ্যবাহী ক্লাব ইস্টবেঙ্গলে ডাক পেয়েছেন বাংলাদেশ নারী ফুটবল দলের অন্যতম সদস্য সানজিদা আক্তার। সানজিদার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছে বাফুফের মহিলা কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ।

আজ নারী ফুটবল উইংয়ের প্রধান মাহফুজা আক্তার কিরণ বলেছেন, ‘ফেব্রুয়ারিতে লিগ শুরুর কথা থাকলেও সম্ভবত আমরা সে সময়টায় লিগ আয়োজন করতে পারব না, আমাদের মাঠ সমস্যা আছে। আমাদের দুই মাস সময় লাগতে পারে। যেহেতু একটা সুযোগ এসেছে, আমি ওদের সুযোগটা হাতছাড়া করতে দিইনি। খেলে আসুক। খেলা ভালো। সাবিনা আজ চলে গেছে। সানজিদাও কয়েক দিনের ভেতর চলে যাবে। ’

কলকাতার শতবর্ষী ক্লাবটিতে খেলেছেন বাংলাদেশের প্রয়াত কিংবদন্তি মোনেম মুন্না, শেখ মোহাম্মদ আসলাম, গোলাম গাউস, রিজভী করিম রুমির মতো ফুটবলাররা। এবার সেই  ক্লাবের জার্সি গায়ে জড়াতে যাচ্ছেন জাতীয় দলের এই উইঙ্গার।  

ফেব্রুয়ারিতে ফিফা উইন্ডোতে ফিলিস্তিনের মেয়েদের সঙ্গে প্রীতি ম্যাচ খেলবেন সাবিনারা। কাতারে এশিয়ান কাপের উদ্বোধনী অনুষ্ঠানে গিয়ে ফিলিস্তিন ফুটবল প্রধানের সঙ্গে প্রীতি ম্যাচের ব্যবস্থা করে এসেছেন মাহফুজা আক্তার কিরণ। ১৯ থেকে ২৮ ফেব্রুয়ারির ভেতর খেলতে হবে ম্যাচ দুটি। ফিফা উইন্ডোতে আন্তর্জাতিক ম্যাচ খেললে নারী লিগে খেলা স্থগিত রেখে দেশে ফিরতে হবে সাবিনা-সানজিদাদের। দুই ফুটবলারই নিজ নিজ ক্লাবের সঙ্গে চুক্তি করেছেন মার্চ মাস পর্যন্ত।  

সাবিনা-সানজিদাদের ক্লাবের চুক্তিতে আন্তর্জাতিক ফুটবলে খেলার শর্ত ছিল না। এই শর্ত যোগ করেই খেলার অনুমতি দেওয়া হয়েছে বলে জানালেন কিরণ। তিনি বলেছেন, ‘আমি ওদের চুক্তি দেখেছি। আমাদের সুবিধার জন্য একটা শর্তও সেখানে যোগ করে দিয়েছি। জাতীয় ইস্যুতে যখন আমি ওদের ডাকব তখন ওদের ফিরে আসতে হবে। আমি বলেছি এই শর্ত ছাড়া আমি কোনো চুক্তি স্বাক্ষর করতে দেব না, বলেছি ওদের যেতে দেব না। কারণ ফেব্রুয়ারিতে আমাদের ফিফা প্রস্তুতি ম্যাচ নিশ্চিত হয়ে গেছে। ’


বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৪
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।