ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

ফিফা বর্ষসেরা একাদশে হালান্ড-ভিনি-এমবাপ্পের সঙ্গী মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
ফিফা বর্ষসেরা একাদশে হালান্ড-ভিনি-এমবাপ্পের সঙ্গী মেসি

বয়স ৩৬ হয়ে গেছে; এমনকি ইউরোপ ছেড়ে যুক্তরাষ্ট্রের ফুটবলে পাড়িও জমিয়েছেন লিওনেল মেসি। তার অনুপস্থিতিতে ইউরোপ মাতাচ্ছেন সময়ের সেরা তিন ফরোয়ার্ড আর্লিং হালান্ড, কিলিয়ান এমবাপ্পে ও ভিনিসিউস জুনিয়র।

তবে ফিফা বর্ষসেরা একাদশে ঠিকই আরও একবার জায়গা পেয়েছেন মেসিও। তবে জায়গা হয়নি ক্রিস্টিয়ানো রোনালদোর।

লন্ডনে আজ ‘দা বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে বর্ষসেরা একাদশ ঘোষণা করা হয়। ২০২২ সালের ১৯ ডিসেম্বর থেকে ২০২৩ সালের ২০ অগাস্ট পর্যন্ত সময়ের পারফরম্যান্স বিবেচনায় এই একাদশের ৬ জনই ট্রেবলজয়ী ম্যানচেস্টার সিটির। আর রিয়াল মাদ্রিদ থেকে জায়গা পেয়েছেন তিন জন।

ফিফা বর্ষসেরা একাদশে তিন ডিফেন্ডারই সিটির- জন স্টোন্স, কাইল ওয়াকার ও রুবেন দিয়াস। এমনকি তিন মিডফিল্ডারের মধ্যে দুই জন কেভিন ডে ব্রুইনে ও বের্নার্দো সিলভাও একই ক্লাবের সদস্য। তৃতীয় জন রিয়াল মাদ্রিদদের ইংলিশ তারকা জুড বেলিংহ্যাম।

একাদশে রয়েছেন চার ফরোয়ার্ড। এর মধ্যে একজন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক মেসি। তার সঙ্গে আক্রমণে রয়েছেন সিটির ট্রেবলজয়ী দলের মূল নায়ক নরওয়েজিয়ান স্ট্রাইকার হালান্ড। আক্রমণে তাদের সঙ্গী ফরাসি চ্যাম্পিয়ন পিএসজির এমবাপ্পে ও রিয়াল তারকা ভিনিসিউস।

থিবো কোর্তোয়া একাদশের গোলরক্ষক।  

বাংলাদেশ সময়: ০২৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।