ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

মরিনিওকে বরখাস্ত করল রোমা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
মরিনিওকে বরখাস্ত করল রোমা

চুক্তি অনুযায়ী এটাই ছিল রোমার সঙ্গে জোসে মরিনিওর শেষ মৌসুম। কিন্তু মৌসুম শেষ হওয়ার আগেই পর্তুগিজ এই কোচকে বরখাস্ত করেছে রোমা।

এসি মিলানের কাছে ৩-১ গোলে হারের পর তারা এক বিবৃতিতে জানায়, তাৎক্ষণিকভাবে মরিনিও ও তার পুরো কোচিং স্টাফ ক্লাব ছেড়ে চলে যাবেন।

কোপা ইতালিয়ার কোয়ার্টার ফাইনালে লাৎসিওর কাছে হারের পরই সুতোয় ঝুলছিল মরিনিওর ভাগ্য। গত রোববার এসি মিলানের বিপক্ষে হার সর্বনাশই বয়ে আনল তার জন্য।

রোমার মালিক ড্যান ফ্রাইডকিন ও রায়ান ফ্রাইডকিন বলেন, 'ক্লাব যোগ দেওয়ার পর থেকে তার আবেগ ও প্রচেষ্টার জন্য এএস রোমার সকলের পক্ষ থেকে আমরা জোসেকে ধন্যবাদ দিতে চাই।  রোমায় তার অধ্যায়টি সবসময় দারুণ স্মৃতি হিসেবে মনে রাখবে  আমরা। তবে আমরা বিশ্বাস করি, এই তাৎক্ষণিক পরিবর্তনটি ক্লাবের সর্বোচ্চ স্বার্থে করা হয়েছে। আমরা জোসে ও তার সহকারীদের ভবিষ্যৎ প্রচেষ্টার জন্য শুভকামনা জানাই। '

২০২১ সালের মে মাসে রোমার ৬০তম কোচ হিসেবে যোগ দেন মরিনিও।  তার অধীনে প্রথম মৌসুমেই ১১ বছরের শিরোপা খরা কাটায় রোমা। ফেয়েনুর্দকে হারিয়ে শিরোপা জেতে কনফারেন্স লিগের। তাছাড়া গত মৌসুমে ইউরোপা লিগের ফাইনাল খেলে ক্লাবটি। কিন্তু এবারের মৌসুমে শুরু থেকেই বাজে সময় যাচ্ছে তাদের। ২০ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে সিরি আয় নয়ে আছে তারা।

এসি মিলানের সঙ্গে খেলার আগে ৬০ বছর বয়সী এই কোচ বলেছিলেন, ‘দুই বছর পাঁচ মাস ধরে আমি এখানে আছি এবং এই সময়ে কেবল আমি একমাত্র ব্যক্তি যে একটি ট্রেনিং সেশনও মিস করিনি। আমার কাছে অসুস্থতা ও মন খারাপের জায়গা নেই। এই আড়াই বছরে আমি কোনো ভুল করিনি, এমনকি দুসপ্তাহ আগেও না যখন সবাই অসুস্থ ছিল। ’

‘আমার পেশাদারিত্ব, মর্যাদা ও কাজের প্রতি ভালোবাসা প্রশ্নবিদ্ধ হয়, এমনটা আমি কিছুতেই মেনে নেব না। আমার কাছে পেশাদারিত্বের সবচেয়ে খাঁটি উদাহরণ হলো আমি। ২০ বছরের ক্যারিয়ারে আমি একটা ম্যাচও মিস করিনি। ’

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
এএইচএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।