ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

আবারও সৌদি আরবে হতে পারে বাংলাদেশের ক্যাম্প

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
আবারও সৌদি আরবে হতে পারে বাংলাদেশের ক্যাম্প

এ বছরটা বাংলাদেশের ফুটবলের জন্য বেশ গুরুত্বপূর্ণ। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলোতে শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে মাঠে নামতে হবে জামাল ভূঁইয়াদের।

গত বছর বাংলাদেশের ফুটবলের জন্য একটা ভালো সময় কেটেছে।  

এ বছরও এর ধারাবাহিকতা ধরে রাখতে চান কোচ হাভিয়ের কাবরেরা। এ কারণেই আবারও সৌদি আরব কিংবা দেশের বাইরে কন্ডিশনিং ক্যাম্প করতে চান তিনি।

গত বছরের মার্চে সৌদি আরবে প্রায় তিন সপ্তাহের কন্ডিশনিং ক্যাম্প করেছিল বাংলাদেশ ফুটবল দল। দেশের বাইরে করা নিবিড় অনুশীলনের ফলও পেয়েছিল বাংলাদেশ। সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল খেলা নাকি সেই কন্ডিশনিং ক্যাম্পের ফল, এমনটাই বলেছিলেন ফুটবলাররা।  

মার্চে ফিলিস্তিনের সঙ্গে বিশ্বকাপ বাছাইয়ের গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ দল। এর আগে এমন একটা কন্ডিশনিং ক্যাম্পের প্রয়োজনীয়তা অনুভব করছেন কাবরেরা, ‘ক্যাম্পের পরিকল্পনা এখনও নিশ্চিত নয়। কিন্তু আমার পরিকল্পনা গত বছরের মতো এবারও দেশের বাইরে করা। ’ 

‘কারণ সৌদিতে করা ক্যাম্প সব কিছু বদলে দিয়েছিল। আমি জানি, ফেডারেশন এ ব্যাপারে সেরাটা চেষ্টা করবে। আশা করি দেশের বাইরে ক্যাম্প করতে পারব। সৌদি আরবের সঙ্গে ইতোমধ্যেই আলোচনা চলছে। আশা করি ফেডারেশন ভালো কিছুই করতে পারবে। ’

ফেব্রুয়ারিতে শেষ হবে প্রিমিয়ার লিগের প্রথম পর্ব। এরপরই শুরু হবে জাতীয় দলের ক্যাম্প। ২১ ও ২৬ মার্চ ঘরে-বাইরে ফিলিস্তিনের সঙ্গে হবে ম্যাচ।  

এ বছরটা বাংলাদেশের জন্য আরও চ্যালেঞ্জিং বলছেন কাবরেরা, ‘গত বছর থেকে আমাদের প্রত্যাশা বেড়ে গেছে। এই দল নিয়ে সমর্থকরা গর্ব অনুভব করেছে। অবশ্যই এ বছর আরও চ্যালেঞ্জিং আমাদের জন্য। কারণ প্রতিপক্ষ আরও কঠিন। ফিলিস্তিন, লেবানন, অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলের বিপক্ষে খেলতে হবে। কিন্তু বিশ্বাস আছে, আমরা আগেই হাল ছাড়বো না। বড় কিছু করার ব্যাপারে আমরা আশাবাদী। ’

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।