ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

মার্তিনেসের শেষ মুহূর্তের গোলে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন ইন্টার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
মার্তিনেসের শেষ মুহূর্তের গোলে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন ইন্টার

ম্যাচজুড়ে দাপট দেখালেও গোলের দেখা পাচ্ছিল না ইন্টার মিলান। এমনকি নাপোলি ১০ জনের দলে পরিণত হওয়ার পর বেশ কয়েকবার সুযোগ কাজে লাগাতে পারেনি তারা।

অবশেষে কাঙ্ক্ষিত সেই মুহূর্ত আসে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে। অধিনায়ক লওতারো মার্তিনেসের গোলে ইতালিয়ান সুপার কাপে হ্যাটট্রিক শিরোপা নিশ্চিত করে নেরাজ্জুরিরা।

সৌদি আরবের আল আওয়াল পার্কে অনুষ্ঠিত ফাইনালে নাপোলিকে ১-০ গোলে হারায় ইন্টার মিলান। দ্বিতীয়ার্ধে যোগ করা সময়ের প্রথম মিনিটে জয়সূচক গোলটি করেন মার্তিনেস। বক্সের ডানপ্রান্ত থেকে দারুণ এক ক্রসে তাকে খুঁজে নেন বেঞ্জামিন পাভার। ছয় গজ দূরে থাকা মার্তিনেস নাপোলি গোলরক্ষককে পরাস্ত করতে কোনো ভুল করেনি। এর আগে ফ্রান্সেসকো আকেরবিকে ফাউল করে লাল কার্ড দেখেন নাপোলির জিওভানি সিমিওনে।

ইতালিয়ান সুপার কাপে এটি ইন্টারের অষ্টম শিরোপা। সর্বোচ্চ নয়বার চ্যাম্পিয়ন হওয়া জুভেন্তাসকে ছুঁতে আর একটি শিরোপা দূরে আছে তারা।

চ্যাম্পিয়ন হওয়ার পর ইন্টার কোচ সিমোন ইনজাঘি বলেন, 'তিন দিন আগে সেমিফাইনাল খেলেছি আমরা এবং এরপর আজ (গতকাল) ফাইনাল খেললাম। এমন অভিজ্ঞতা সবার কাছেই নতুন। আমরা আমাদের মনোযোগ উঁচুতে রেখেছিলাম। '

জয়সূচক গোলটি পেয়ে আনন্দে ভাসছেন মার্তিনেস। ইন্টার অধিনায়ক বলেন, 'আমি খুবই গর্বিত এবং খুশি। ইতালিয়ান কাপ থেকে ছিটকে যাওয়ার পর আমরা সুপার কাপ জিততে চেয়েছিলাম। এটা কঠিন ছিল, কারণ একদিনেরও কম সময় বিশ্রাম পেয়েছি আমরা। অতোটা নিখুঁত ছিলাম না তবে আমি আমার দলকে নিয়ে গর্বিত। এই গোলটি অসাধারণ আবেগের, অনন্য এক মুহূর্ত। '

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
এএইচএস
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।