ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বিদায় নয়, আর্জেন্টিনার হয়ে কোচিং চালিয়ে যাবেন স্কালোনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
বিদায় নয়, আর্জেন্টিনার হয়ে কোচিং চালিয়ে যাবেন স্কালোনি

গত বছরের নভেম্বরে গুঞ্জন ওঠে শিগগিরই আর্জেন্টিনা জাতীয় দলের দায়িত্ব ছাড়বেন লিওনেল স্কালোনি। ডিসেম্বর মাসে এসে সংবাদমাধ্যম ইএসপিএন জানায় কোপা আমেরিকার পর আর আর্জেন্টিনার ডাগআউটে দেখা যাবে না এই কোচকে।

এবার এসব গুঞ্জন উড়িয়ে দিলেন বিশ্বকাপজয়ী এই কোচ।  

স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে স্কালোনি জানান এটা বিদায়ের কথা ছিল না। এসব কথা এখন না ভাবার কথাই বলেছেন তিনি এবং ভবিষ্যতে কোচ হিসেবে চালিয়ে যাওয়ার কথা বলেন। স্কালোনির ভাষ্য, ‘আমি সবসময়ই বলে আসছিলাম সময়টা থেমে থাকার এবং চিন্তা করার। এটা বিদায়ের কথা ছিল না। শুধুমাত্র সেই মুহূর্তের প্রতিচ্ছবি ছিল। এখন আমাদের চালিয়ে যেতে হবে। ’

এর আগে গত বছরের মারাকানায় ব্রাজিলের বিপক্ষে ১-০ ব্যবধানে জয়ের পর দল ছাড়ার ইঙ্গিত দেন স্কালোনি। সেবার তিনি জানিয়েছিলেন পরবর্তীতে কি করবেন তা নিয়ে ভাবার। স্কালোনির ভাষ্য, ‘একটা গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে বলটা থামিয়ে দিয়ে ভাবতে হবে। এই সময়ে অনেক কিছু নিয়ে ভাবতে হবে। এই ফুটবলাররা আমাকে অনেক কিছু দিয়েছে। তারা পুরো কোচিং স্টাফকে অনেক কিছু দিয়েছে। কিন্তু এখন আমাকে ভাবতে হবে। আমাকে ভাবতে হবে কী করবো আমি। ’

তবে এই চিন্তাভাবনা থেকে এবার সরে দাঁড়ালেন এই কোচ। অর্থাৎ, কোপা আমিরিকার পরও আর্জেন্টিনার ডাগআউটে দেখা যাবে তাকে।

কাতার বিশ্বকাপ জয়ের পর আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সঙ্গে নতুন চুক্তি করেন স্কালোনি। ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত ডাগআউটের দায়িত্ব দেওয়া হয় ৪৫ বছর বয়সী এই কোচকে। তার কথা অনুযায়ী বলাই যায় আগামী বিশ্বকাপেও আর্জেন্টিনার দায়িত্বে থাকবেন বিশ্বকাপজয়ী এই কোচ।

বাংলাদেশ সময়: ২৩৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।