ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আফ্রিকান নেশনস কাপ/

সৌভাগ্যের আশায় গরু কোরবানি দিল মিসর

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
সৌভাগ্যের আশায় গরু কোরবানি দিল মিসর সংগৃহীত ছবি

আফ্রিকান নেশনস কাপে রেকর্ড সাতবারের চ্যাম্পিয়ন মিসর। কিন্তু টপ ফেভারিট হয়েও এখন পর্যন্ত কোনো জয়ের মুখ দেখেনি তারা।

যদিও শেষ ষোলোয় উঠেছে দলটি। তাই সৌভাগ্যের আশায় গরু কোরবানি দিয়েছে মিসর ফুটবল অ্যাসোসিয়েশন।

বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসকে (এপি) গতকাল এমনটাই জানিয়েছেন মিসর দলের মুখপাত্র মোহাম্মেদ মোরাদ। তিনি জানান, গত বৃহস্পতিবার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে গরু কোরবানি দিয়ে তার গোশত রাজধানী কায়রোর অভাবী মানুষদের মধ্যে বিরতণ করা হয়েছে।  

সৌভাগ্যের আশায় গরু কোরবানি দেওয়া মিসর ফুটবলে নতুন কোনো ঘটনা নয়। এর আগে সৌভাগ্যের আশায় ২০০৮ নেশনস কাপের অনুশীলনে গরু কোরবানি দিয়েছিল তারা। যদিও এপি'র দাবি, সেবার গরু নয় বাছুর কোরবানি দেওয়া হয়েছিল। সেবার নেশনস কাপ জিতে নিয়েছিল মিসর। এবারও হয়তো তেমন কিছুর আশাই করছে তারা।

নেশনস কাপের এবারের আসরে এখন পর্যন্ত জয়ের মুখ দেখেনি মিসর। তবে তিন ম্যাচের সবকয়টিতেই ড্র করে 'বি' গ্রুপ থেকে শেষ ষোলোয় উঠে গেছে তারা। যেখানে আগামীকাল কঙ্গোর মুখোমুখি হবে মিসর। ম্যাচের ভেন্যু সান পেদ্রো।

শুধু জয়বঞ্চিত হওয়া নয়, আসরের শুরু থেকে মিসর দলটির ওপর বিপদ ভর করেছে যেন। দলটি চোটে জর্জরিত। গ্রুপ পর্বে দলের দ্বিতীয় ম্যাচে চোট পেয়ে ছিটকে গেছেন দলের সবচেয়ে বড় তারকা মোহামেদ সালাহ।  

পরের ম্যাচে কাঁধে হাড়ে চোট পেয়ে আসর শেষ হয়েছে গোলরক্ষক মোহাম্মদ এল শেনওয়ের। মাথায় আঘাত পেয়ে হাসপাতালে যেতে হয়েছিল দলের মিডফিল্ডার ইমাম আসৌরকে। যদিও পরে সুস্থ হয়ে স্কোয়াডে যোগ দেন তিনি।

 বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।